ফ্রি টাকা ইনকাম apps 2024; ৫টি সেরা অ্যাপস দিয়ে টাকা ইনকাম করুন

ফ্রি টাকা ইনকাম apps 2024; সেরা ৫টি অ্যাপস দিয়ে টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করবো। ২০২৪ সালের সবথেকে সেরা অ্যাপসগুলো নিয়েই লিখবো। এসব অ্যাপসে কাজ করার বাস্তব অভিজ্ঞতা শেয়ার করবো। তাই, কিছু সময়ের জন্য মনোযোগী হয়ে যান, আর পোস্টটি পড়ে ফেলুন।

শুরুতে বলি; ফ্রি টাকা ইনকাম মানে ইনভেস্টমেন্ট ছাড়া টাকা ইনকাম করা। পরিশ্রম ছাড়া টাকা ইনকাম করা নয়। কারণ ইনভেস্টমেন্ট ছাড়া টাকা ইনকাম করতে পারবেন। পরিশ্রম ছাড়া টাকা ইনকাম করতে পারবেন ন। বিনিয়োগ ছাড়া ইনকাম করতে অধিক পরিশ্রম করতে হয়। এটা মাথায় রাখবেন।

ফ্রি টাকা ইনকাম apps 2024

২০২৪ সালে এসে অনলাইনভিত্তিক ইনকামের কোনো উপায় আপনার জানা নেই, এটা আমি মনে করি না। হয়তো, সহজ কোন উপায়ে ফ্রি টাকা ইনকাম করা যায় তা জানা নেই। তাই, শুরু করতে পারছেন না। বর্তমানে অনেকগুলো ট্রেডিং মোবাইল অ্যাপস আছে। এসব অ্যাপস ব্যবহার করে ফ্রি টাকা ইনকাম করা যায়।

ফ্রি টাকা ইনকাম apps 2024; সেরা ৫টি অ্যাপস দিয়ে টাকা ইনকাম। যে apps গুলো ব্যবহার করে, বিনিয়োগ ছাড়া টাকা ইনকাম করা যায় তাই হলো ফ্রি ইনকাম অ্যাপস। এই অ্যাপসগুলোর যেকোনো একটি মোবাইলে ইন্সটল করুন। মোবাইলে ইন্সটল থাকলে, আর বিনিয়োগ করতে হবে। কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

ফ্রি টাকা ইনকাম apps 2024 এর মধ্যে অন্যতম হলো FanFare। আপনার মোবাইলে এই অ্যপটি ইন্সটল করা থাকলে আর কোন অর্থ বিনিয়োগ করতে হবে না। শুধু টাকা ইনকাম করতে পারবেন।

ফ্রি টাকা ইনকাম apps 2024
ফ্রি টাকা ইনকাম apps 2024

Swagbucks একটি ফ্রি টাকা ইনকাম apps। বর্তমানে ফ্রি টাকা ইনকামের সেরা অ্যাপস। এটি হলো আমেরিকাভিত্তিক একটি অনলাইন প্ল্যাটফর্ম, যা মূলত একটি মাইক্রো-ওয়ার্কার সাইট। Swagbucks প্রতিষ্ঠা করা হয়েছিল ২০০৮ সালে। তারপর থেকে সফলতার সাথে ব্যবসা করছে Swagbucks।

ভিডিও দেখা। অনলাইনে বই পিডিএফ বই পড়া, ই-বুক পড়া, এবং পোস্ট পড়া। এমন সব ছোট ছোট কাজ করতে দেয়া হয় ওর্য়াকারদের। অনলাইন গেম খেলতে দেয়া হয়। অনলাইনে সার্ভের মতো সহজ কিছু করতে দেয়া হয়।

Swagbucks একটি পরিসংখ্যান প্রকাশ করেছে। তাতে দেখা যায়। প্রতিষ্ঠানটি ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত তাদের মাইক্রো-ওয়ার্কারদের প্রায় $৪৮১ মিলিয়ন ডলারের বেশি প্রদান করেছে। এবং প্রায় ৭,০০০ টি উপহার প্রদান করেছে।

মোবাইল অ্যাপস দিয়ে কাজ করতে পারবেন। একটি সচল ইমেইল দিয়ে নিবন্ধন করুন। এই ইমেইল মাধ্যমে আপানকে বিভিন্ন কাজের অফার করা হবে।

Swagbucks কাজের জন্য পয়েন্ট প্রদান করে। এসব পয়েন্টকে SBs Point বলে। যখন কারনো অ্যাকাউন্টে ১০০ পয়েন্ট হবে তখন, তার অ্যাকাউন্টে $1 যোগ হবে।

Swagbucks App থেকে কতো টাকা ইনকাম করা যায়?

Swagbucks এর পরিসংখ্যান বলছে, তাদের ওর্য়াকাররা প্রতিমাসে $50 to $250 পর্যন্ত ইনকাম করে থাকে। Swagbucks থেকে মোট ১১ টি উপায়ে ইনকাম করা যায়।

আমি Swagbucks-এ গত এক বছর কাজ করেছি। আমার কাছে মনে হয়েছে Swagbucks হলো সেরা ফ্রি টাকা ইনকাম apps 2024।

এবার, একটি ইমেইল বা ফেসবুক দিয়ে অ্যাকাউন্ট তৈরি করুন। সাইন আপ হয়ে গেলে, অ্যাকাউন্টে লগইন করনু। ব্যস, আপনার অ্যাকাউন্ট এর কাজ শেষ।

এবার আপনার চারপাশে থাকা, আপনার ব্যবহৃত বিভিন্ন পণ্যের নামসহ ভিডিও ধারণ করুন। ভিডিও ধারণ করার সময় খেলায় করবেন যেন পণ্যের নাম, কোম্পানির নাম, এবং কোম্পানির লোগো স্পস্টভাবে দেখা যায়। যেমন ধরুন, আমি Sony এর একটি মনিটর ব্যবহার করছি। আমি এই মনিটরকে অবজেক্ট ধরে এমনভাবে একটি ভিডিও ধারণ করবো যেন মনিটেরর সামনে Sony লিখা ভালোভাবে দেখা যায়।

এবার এই ভিডিও আপলোডের পালা। FanFare অ্যাকাউন্টের ড্যাশবোর্ডে গিয়ে ভিডিও আপলোডের অপশন দেখতে পাবেন। ভিডিও আপলোড করুন। ভিডিও রিভিউ করবে। অ্যপ্রুভ হলে পয়েন্ট দেয়া হবে। এসব পয়েন্ট এর বিনিময়ে FanFare থেকে পছন্দের শপিং করতে পারবেন। সরাসরি টাকা উত্তোলন করতে পারবেন না।

 ফেসবুক অ্যাপের কথা আমরা সবাই জানি। ফেসবুক অ্যপস দিয়ে কিভাবে ফ্রি টাকা ইনকাম করা যায়। ফ্রি টাকা ইনকাম apps 2024 এর সন্ধান করলে সবার আগে আসে ফেসবুকের কথা। সারা পৃথিবীতে সমান জনপ্রিয় এই স্যোশাল মিডিয়া সাইট।

জনপ্রিয় এই সাইটের মোবাইল অ্যাপ দিয়ে ইনকাম কিভাবে করবেন। Facebook থেকে অনেকভাবে ইনকাম করা যায়। ফেসবুকে ইনকামের অনেক উপায় আছে। ফেসবুক মার্কেটিং। ফ্রি ফেসবুক মার্কেটিং ফেসবুক পেজের নাম। ফেসবুক পেজের ইমেজ সাইজসহ ফেসবুক পেজ খুলার নিয়ম নিয়ে আমাদের সাইটে পোস্ট আছে। সবগুলো পড়ে আসুন।

এখন আমরা ফেসবুকের মাধ্যমে কিভাবে ফ্রি টাকা ইনকাম করা যায় সেটা দেখাবো। একদম সহজ এবং ফ্রি টাকা ইনকাম হলো ফ্রি ফেসবুক মার্কেটিং। নিজের পণ্যের থাকলে ফ্রি মার্কেটিং করে ইনকাম বাড়াতে পারেন। নিজের পণ্য না থাকলে, পণ্যের প্রচার করে ইনকাম করতে পারেন।

কিভাবে করবেন? আপনার কয়েকটি ফেসবুক পেজ লাগবে। কয়েকটি ফেসবুক প্রফাইল লাগবে। প্রতিটি থেকে এক দিনে ৫টি করে পোস্ট করবেন। ৫টি করে শেয়ার করবেন। এবং ৫টি করে কমেন্টস করবে। যদি আপনার ১০ টি ফেসবুক প্রফাইল থাকে। তাহলে, দিনে ৫০টি পোস্ট করতে পারবেন। ৫০টি শেয়ার করতে পারবেন।

কোনো বড় প্রতিষ্ঠানের পণ্যের প্রচার চালাতে হবে। পণ্যের বিস্তারিত বর্ণণা তারাই লিখে দিবে। আপনি শুধু পোস্ট করবেন। অনেক সময় তাদের কোম্পানির ফেসবুক প্রফাইল এবং পেজের পোস্ট শেয়ার করতে বলে। এক্ষেত্রে, বেশিরভাগ সময় বিভিন্ন বড় বড় গ্রুপে শেয়ার করতে হবে।

কাজ কোথায় পাবেন? ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ আছে। বিশেষকরে, ফাইভারে ফ্রি ফেসবুক মার্কেটিং এর কাজ পাবেন। আবার ফেসবুকেও বায়াররা কাজ দিয়ে থাকে।

প্রতিটি অর্ডারে ৫-২০ ডলার পর্যন্ত পাবেন। কাজ করার জন্য সময় দেয়া হবে সর্বোচ্চ ৭ দিন। হয়তো বলবে, তাদের পণ্যের মোট ৫০ পোস্ট করে দিতে হবে।

ফ্রি টাকা ইনকাম apps 2024 এর মধ্যে অন্যতম সেরা একটি app হলো ইউটিউব। ইউটিউব থেকে ইনকাম করা তরুণ প্রজন্মের কাছে রোমান্টিসিজমের সমান। সবাই ইউটিউবার হতে চায়। ইউটিউব থেকে ইনকাম করতে চায়।

ইউটিউব থেকে ইনকাম করতে হলে, কোনো বিনিয়োগ ছাড়াই ইনকাম করা যায়। মোবাইল দিয়ে ভিডিও ধারণ করুন। মোবাইলে ভিডিও এডিটিং অ্যাপস আছে। যেমন কাইনমাস্টার অ্যাপস। ক্যাপকাট অ্যাপ। এসবের যেকোনো একটি মোবাইলে ইনস্টল করুন। ধারণ করা ভিডিও এডিট করুন।

এবার ভিডিও আপলোড করুন। ইউটিউবে ভিডিও আপলোডও মোবাইল অ্যাপ দিয়েই করা সম্ভব। আপলোড করার সময় একটু এসইও করে নিবেন। ভালো এসইও ছাড়া ভিডিও ইম্প্রেশন পাওয়া যায় না। ইম্প্রেশন ছাড়া ভিউ আসে না। ভিউ না আসলে সাবস্কাইবার আসবে না। ওয়াচ টাইমের কোটা পূরণ হবে না। চ্যানেল মনিটাইজ হবে না।

YouTube Channel Monetization Conditions

ইউটিউব চ্যানেল মনিটাইজ করার জন্য ১-হাজার সাবস্কাইবার প্রয়োজন এবং ৪-হাজার ঘন্টা ওয়াচ টাইম। এর এসব হতে হবে গত এক বছর বা ১২ মাসের হিসাবে। চ্যানেলে কোনো প্রকার স্ট্রাইক থাকতে পারবে না। চ্যানেলে ২-স্টেফ ভেরিফিকেশন থাকতে হবে। আর চ্যানেল রিভিউয়ে পাস করতে হবে।

ইউটিউবের এই শর্ত পূরণ করে চ্যানলে মনিটাইজেশন করা অনেক কঠিন কাজ। যদিও মোবাইল দিয়েই কোনো টাকা খরচ না করেই অনেকে চ্যানেলে মনিটাইজেশন করেছে। এখনো করছে। যেমন BD It Touch এই চ্যানেল মনিটাইজেশন এর আগে মোবাইল দিয়েই কাজ করতো।

এমন প্রচুর চ্যানেল আছে। যারা শুরু করছে মোবাইল দিয়ে। পরে, চ্যানেল বড় হওয়ার পরে বিনিয়োগ করেছে। ডিজিটাল ক্যামেরা সহ আরো অনেক গ্যাজেটে।

Google Pay হলো ফ্রি টাকা ইনকাম apps 2024 এর মধ্যে অন্যতম একটি অ্যাপস। Google Pay Referral Code পরিচিতজনের কাছে Refer করে ইনকাম করতে পারবেন। এতে আপনার কোনো টাকা খরচ হবে না। প্রতিটি সফল রেফারের জন্য আপনাকে দেয়া হবে ১০১ টাকা।

কিভাবে পাবেন? যখন আপনার দেয়া রেফারেল কোড ব্যবহার করে কেউ অ্যাপ ডাউনলোড করে অ্যাকাউন্ট তৈরি করবে, তখন আপনি ১০১ টাকা। আর সেই অ্যাকাউন্ট লেনদেন শুরু করলে পাবেন ২০১ টাকা ক্যাশব্যাক।

কেউ অ্যাকাউন্ট তৈরি করে লেনদেন না করলে, আপনি নিজেই তার সাথে লেনদনে করতে পারেন। তাহলেও আপনাকে ২০১ টাকা ক্যাশব্যাক দেয়া হবে।

Google Pay থেকে কতো টাকা ইনকাম করা যায়?

এবার দিনে ৫ জনকে Google Pay Referral Code রেফার করে অ্যাকাউন্ট তৈরি করাতে পারলে এবং লেনদেন করাতে পারলে, আপনি ১০১*৫=৫০৫ টাকা এবং ২০১*৫=১,০০৫/- টাকা। এর টাকা ইনকাম করতে আপনাকে একটি পয়সাও খরচ করতে হবে না।

উপহংহার

ফ্রি টাকা ইনকাম apps 2024; ৫টি সেরা অ্যাপস নিয়ে আলোচনা করলাম। এসব অ্যাপস নিয়ে আলাদা আলাদা পোস্ট আছে। বিস্তারিত পড়তে চাইলে, সাইটটি ভিজিট করুন। আজকের পোস্টটি কেমন লাগলো? কমেন্ট করে জানাতে পারেন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

1 thought on “ফ্রি টাকা ইনকাম apps 2024; ৫টি সেরা অ্যাপস দিয়ে টাকা ইনকাম করুন”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top