ঘরে বসে ইনকাম করার উপায়

ঘরে বসে ইনকাম করার উপায় জানতে চাচ্ছেন। অনলাইন ইনকাম করতে পারেন। ঘরে বসে ইনকাম করার সর্বত্তোম উপায় হলো অনলাইন থেকে ইনকাম। বর্তমানে ফ্রিল্যান্সিং কাজ বেশ জনপ্রিয়। পড়ালেখা করার পাশাপাশি ঘরে বসে অনলাইন ইনকাম করে নিজের হাত খরচ করতে পারেন। পরিবারকে সহায়তা করতে পারেন। ঘরে বসে অনলাইন ইনকাম নিয়ে আমরা কথা বলবো। আপনি ঘরে বসে অনলাইন ইনকাম করতে চান তাহলে, এই পোস্টটি আপনার জন্য সহায়ক হবে।

ঘরে বসে ইনকাম করার উপায়

আসলেঘরে বসে ইনকাম করার উপায় আছে। অল্প শিক্ষিত, বেশি শিক্ষিত, ছাত্রছাত্রী, এবং গৃহিণী সবা্সবাই ঘরে বসে ইনকাম করতে পারবেন। ঘরে বসে ইনকাম করা অর্থ হলো এমন স্কিল অর্জন করা যার সাহায্যে ঘরে বসে কাজ করা যায়। অনলাইনভিত্তিক যেকোনো কাজই ঘরে বসে করা যায়।

ফ্রিল্যান্সিং করা। কনটেন্ট রাইটিং করা। ব্লগিং করা। ইউটিউবিং করা। স্যোশাল মিডিয়া ম্যানেজার হিসেবে কাজ করা। ফেসবুক মার্কেটিং করা। ফেসবুক মার্কেটিংয়ের মাধ্যমে নিজের পণ্য বিক্রয় করা। পণ্যের সেল বৃদ্ধি করা।

প্যাকিং এর কাজ করে টাকা ইনকাম করতে পারেন। ঘরে বসে ব্যাচে টিউশনি করে ইনকাম করতে পারেন। অনলাইন টিউশনি করে করতে পারেন।

ঘরে বসে টিউশনি করে ইনকাম করুন:

ঘরে বসে ইনকাম করার উপায়
ঘরে বসে ইনকাম করার উপায়

ঘরে বসে টিউশনি করে ইনকাম করার সুয়োগ আছে। ছাত্রছাত্রীদের জন্য টিউশনি করাটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ, টিউশনি করলে, আপনার জ্ঞাণ বাড়বে। পড়াতে হলে, নিজকেও পড়তে হবে। যা আপনার পরবর্তী জীবনে কাজে লাগবে।

বাড়িতে থাকলে, বাড়িতে ব্যাচে টিউশনি করুন। এক ব্যাচে অনেকগুলো ছাত্র-ছাত্রী পড়াতে পারবেন। শহরে ম্যাচে থাকলেও রুমে বসে টিউশনি করাতে পারেন।

আবার যাদের স্মার্ট ডিভাইস আছে। ভিডিও এডিটিং করতে পারেন। তারা অনলাইন টিউশনি করতে পারেন। বিভিন্ন বিষয়ের উপর টিউটোরিয়াল ভিডিও তৈরি করুন। এসব ভিডিও কোর্স আকারে বিক্রয় করতে পারবেন।

হয়তো আপনি ইংরেজিতে ভালো। ইংরেজি গ্রামারের ১০ চ্যাপ্টার নিয়ে একটি কোর্স রেডি করলেন। প্রতিটিটা চ্যাপ্টারের জন্য দুটি করে ভিডিও ক্লাস। মোট ২০টি ভিডিও ক্লাস হবে। ২০টি ভিডিও কোর্স হয়তো ২০০০-টাকাতে বিক্রয় করলেন। এবার যতোবার বিক্রয় হবে ততোবার ২০০০-টাকা পাবেন। এভাবে একবার ভিডিও ধারণ করবেন। আর সারাজীবন কোর্স বিক্রয় করে টাকা ইনকাম করতে পারবেন।

আবার, অনলাইন টিউশনি করতে পারেন। অনলাইন টিউশনি করতে হলে, zoom অ্যাপসহ আরো কিছু ভিডিও কনফারেন্স অ্যাপস আছে এগুলো ব্যবহার করতে পারেন। একসাথে কয়েক অনেক ছাত্রছাত্রীদের পড়াতে পারবেন। কম সময়ে অধিক ছাত্রছাত্রী পড়াতে পারবেন। অনেক বেশি টাকা ইনকাম করতে পারবনে।

ব্লগিং, ঘরে বসে ইনকাম করার উপায়:

ঘরে বসে ব্লগিং করে টাকা ইনকাম করতে হলে, লিখালিখিতে আগ্রহ থাকতে হবে ব্যাপারটা আসলে এমন নয়। লিখতে  না পারলে, ব্লগিং করতে পারবেন না এটা ভেবে হতাশ হবেন না। ব্লগিংকে ব্যবসা হিসেবে নিতে পারলে, লিখালিখি করতে না পারলেও ঘরে বসে ব্লগিং করে ইনকাম করতে পারবেন।

ঘরে বসে ইনকাম করার উপায় হলো ব্লগিং। অধিকন্তু, আমার কাছে মনে হয় ঘরে বসে ইনকামের সেরা উপায় হলো ব্লগিং। তাই, আজকে আমরা ব্লগিং এর আদ্যোপ্রান্ত জানবে এই পোস্টে।

CMS কি?

CMS (Content Management System) Platform- অর্থাৎ যেখানে কনটেন্টগুলো সংরক্ষিত থাকবে।

ব্লগিং করতে হলে, প্রথমে লাগবে একটি CMS (Content Management System) Platform- অর্থাৎ যেখানে কনটেন্টগুলো সংরক্ষিত থাকবে।

Domain and Hosting কি?

এবার, প্রয়োজন হবে একটি Domain and Hosting। ডোমেইন হলো ওয়েবসাইটের একটি ইউনিক নাম। আর হোস্টিং হলো কনটেন্টগুলো যেখানে সংরক্ষিত থাকে। ছবি, টেক্সট, এবং ভিডিও এসব কিছু থাকে হোস্টিংয়ে।

এবার নিজেই পোস্ট নিজে লিখলে আর খরচ নাই। নিজে কনটেন্ট নিজে না লিখলে, গেস্ট পোস্ট রাইটার হার্য়ার করুন। বিভিন্ন ওয়েবসাইট থেকে আর্টিকেল ক্রয় করা যায়। এসব সাইট থেকে আর্টিকেল ক্রয় করুন। বাংলা আর্টিকেল এর দাম বেশি না। আবার বাংলা আর্টিকেল দিয়ে বেশি ইনকামও করা যায় না।

২৫ থেকে ৩০ আর্টিকেল পাবলিশ করুন। পোস্টগুলোকে বিভিন্ন স্যোশাল মিডিয়াতে শেয়ার করুন। ভিজিটর আসলে গুগল এডসেন্স এর জন্য আবেদন করুন। মনিটাইজেশন হলেই সাইট থেকে ইনকাম শুরু করতে পারবেন।

প্রথমে, Google AdSense Account তৈরি করতে হবে। Google AdSense Account- এ আপনার জাতীয় পরিচয় পত্র, পার্সপোর্ট, ড্রাইভিং লাইসেন্স অথবা রেসিডেনশিয়াল সার্টিফিকেট অনুযায়ী তথ্য দিবেন।

একটি বাংলা সাইট থেকে মাসে ২০০-৩০০ ডলার ইনকাম করা যায়। বাংলা সাইট থেকে বেশি ইনকাম হয় না। ইংরেজি সাইট থেকে মাসে ৩০০-৫০০ ডলার সহজেই ইনকাম  করা যায়।

অ্যাফিলিয়েট মার্কেটিং, ঘরে বসে ইনকাম করার উপায়:

অ্যাফিলিয়েট মার্কেটিং, ঘরে বসে ইনকাম করার উপায় গুলোর মধ্যে অন্যতম। যেকেউ চাইলে, ঘরে বসে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হলে, আপনার একটি ট্রফিক ফ্লো প্রয়োজন হবে।

যেমন; ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল, স্যোশাল মিডিয়া সাই, অথবা ব্লগ সাইট। অ্যাফিলিয়েট মার্কেটিং হলো এক্সট্রা ইনকাম। মানে হলো আপনার ব্লগ সাইট থেকে Google AdSense এর মাধ্যমে টাকা ইনকাম হচ্ছেই।

Premium, Business, and Cloud Startup নামে হোস্টিংগারে আছে মোট তিনটি হোস্টিং প্ল্যান। এসব প্ল্যান থেকে যেকোনো একটি প্ল্যান নিতে পারেন। পেমেন্ট মেথেড হলো ডলারের মাধ্যমে পে করতে হয়। আপনার কাছে ডুয়েল কারেন্সি কার্ড না থাকলেও সমস্যা নাই। আমাদের সাথে যোগাযোগ করুন।

আমাদের ডুয়েল কারেন্সি কার্ড এর সুবিধা পেতে আমাদের ইমেইলে ইমেইল করুন। আশাকরি যথা সময়ে সুবিধা পাবেন।

উপসংহার:

ঘরে বসে ইনকাম করার উপায় জানতে হলে, আমাদের সাইটটি নিয়মিত পড়তে হবে। কারণ, আমাদরে সাইটটি ইনকাম নিয়ে। ঘরে বসে ইনকাম। অনলাইন ইনকাম। ফ্রিল্যান্সিং ইনকাম। ফেসবুক মার্কেটিং করে ইনকাম এমন অনেক পোস্ট পাবেন।

আশাকরি, আজকের পোস্টটি পড়ে আপনার কাঙ্খিত তথ্য পেয়েছেন। আরো কিছু জানার থাকলে, কমেন্টস করুন। ইমেইল নাম্বার দেয়া আছে প্রয়োজনে ইমেইল করুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

1 thought on “ঘরে বসে ইনকাম করার উপায়”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top