স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট করবেন কিভাব

আজকে আমার এই আর্টিকেল আলোচনা করবো, স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট করার উপায় নিয়ে। কিভাবে আগে থেকেই স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট বুকিং করবেন। বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে মুভি দেখার জন্য অনলাইন টিকিট করুন ঘরে বসেই। কিভাবে স্টার সিনেপ্লেক্স থেকে অনলাইন টিকিট কিনতে হয়। স্টার সিনেপ্লেক্স প্রতিদিন কতোটি শো প্রর্দশন করে থাকে। মুভি প্রদর্শনের সিডিউল টাইম। স্টার সিনেপ্লেক্স অলাইন টিকিট করার পেমেন্ট সিস্টেম। এসব নিয়ে বিস্তারিত বাস্তব অভিজ্ঞতা থাকছে আপনার জন্য।

বর্তমানে বাংলা সিনেমা একটি সংকটাময় সময় অতিক্রম করছে। বেশিরভাগ বাংলা সিনেমা ভারতীয় সিনেমার কপি। ব্যতিক্রমও আছে। তাইতো ‘হওয়া’ ‘সুরঙ্গ’ ‘প্রিয়তমা’ এরকম মৌলিক সিনেমা মুক্তি পেলে সিনেমা হলগুলো হাউজফুল থাকে। তবে দেশের সিনেমা হলের অবস্থা আরো খারাপ।

আরো পড়ুন: সার্বজনীন পেনশন ব্যবস্থা/ রেজিস্ট্রেশন

স্টার সিনেপ্লক্সে আছে তারমধ্যে ব্যতিক্রম। যেদিন পরিবার নিয়ে স্টার সিনেপ্লেক্সে গিয়ে  মুভি দেখবেন। সেদিন বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সে গিয়ে টিকিট করতে পারবেননা। হাউজফুল দেখবেন। বিশেষকরে উৎসবের দিনগুলোতে। তাই বসুন্ধরার স্টার সিনেপ্লক্স এ মুভি দেখতে হলে, আগেই অনলাইন টিকিট বুকিং করতে হবে। কিভাবে স্টার সিনেপ্লেস্ক অনলাইন টিকিট করতে হয়। তা বিস্তারিত স্কিনশর্টস এর মাধ্যমে ভিজুয়ালাইজেশন করার চেষ্টা করবো। আসুন শুর করা যাক।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট

স্টার সিনেপ্লেক্সে অনলাইন টিকেট বুকিং করার উপায়:

প্রথমেই আপনাকে মোবাইল বা কম্পিউটারের সার্চবারে যেতে হবে। সার্চবারে গিয়ে তাদের ওয়েবসাইটটি লিখে সার্চ করুন। তাদের নাম বা লিংক দিয়ে সার্চ করলেও পেয়ে যাবেন। তাদের কোম্পানির হোম পেজে নিয়ে যাওয়া হবে। হোম পেজে গেলে প্রথমেই দেখতে পাবেন। Buy Ticket Option। এবার Buy Ticket Option এ ক্লিক করবেন। তাহলে আপনার সামনে Purchase Ticket Option চলে আসবে। এখানে দু্টি অপশন পেয়ে যাবেন।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-১

Buy Ticket Through Card/ Mobile Backing/ Internet Banking

এই দু’টি অপশন থেকে একটি বাছাই করুন। তারপর আপনাকে Buy now Option এ ক্লিক করতে হবে। এবার আপনাকে স্টার সিনেপ্লেক্স এর ওয়েবসাইটে রেজিস্ট্রার করতে বলবে। যদি আপনার অলরেডি রেজিস্ট্রার করা থাকে। তবে লগইন করতে হবে। আপনার ইমেইল আর পার্সওয়ার্ড দিয়ে লগইন করুন। রেজিস্ট্রশন করার জন্য আপনার সামনে একটি ফরম শো করবে। যেখানে আপনার ফুলনেম, ইমেইল, মোবাইল নাম্বার, ইমেজে, এবং পাসওয়ার্ড দিতে হবে। তারপর কনফার্ম পাসওয়ার্ড দিতে হবে। আপনার রেজিট্রেশন কমপ্লিট হবে। দ্যান আবার আপনাকে ইমেইল, পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস২
স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-৩

স্টার সিনেপ্লেক্স লোকেশন:

লগইন করার সাথে সাথে আপনার সামনে স্টার সিনেপ্লেক্স এর থিয়েটারগুলোর লোকেশনসহ ঠিকানা শো করবে। নিম্নে স্টার সিনেপ্লেক্স এর ঢাকায় অবস্থিত শাখার গুলোর নাম দেওয়া হলো;

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-৪
  • বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স পান্থপথ শাখা।
  • সীমান্তসম্ভার স্টার সিনেপ্লেক্স ধানমন্ডি শাখা।
  • এসকেএস টাওয়ার স্টার সিনেপ্লেক্স মহাখালী শাখা।
  • সনি স্কয়ার স্টার সিনেপ্লেক্স শাখা মিরপুর।

এবার আপনি পছন্দের সিনেমা হলের উপর ক্লিক করুন।

তারপর আপনার সামনে ডেট অনুযায়ী কোন কোন সিনেমা দেখানো হবে তার একটি তালিকা দেওয়া হবে। এবার অবশ্যই আপনাকে একটি ডেট সিলেক্ট করতে হবে। ডেট সিলেক্ট করার পর টাইম সিলেক্ট করতে হবে। এর পরের ধাপে আপনাকে এমন একটি পেজে নিয়ে যাওয়া হবে। যেখান থেকে আপনি কোন সিনেমা হল থেকে সিনেমা দেখতে চান তা উল্লেখ করুন। কোন সিনেমা দেখবেন সেটি উল্লেখ করুন। তারপর মুভি শো করার টাইম স্লোট দেখানো হবে। আপনি যেসময় মুভি দেখতে চান, সেই সময় উল্লেখ করুন।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-৫

এবার সিট টাইপ উল্লেখ করার পালা। দু্ই ধরণের সিট দেখতে পাবেন। রেগুলার সিট এবং প্রিমিয়াম সিট। যেধরণের সিট নিতে চান, সেটির উপর ক্লিক করুন। এবার আপনি কতোগুলো টিকিট নিতে চান তা সিলেক্ট করুন। টিকিট প্রাইস সাধারণত ২৫০-৩০০ টাকা থেকে শুরু হয়। সাধারণত কিছু ক্ষেত্রে কোনো কোনো সময় টিকিটের দাম ৫০-টাকা কম-বেশি হয়ে থাকে।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-৬

এরপর হলের সিট প্ল্যানিং দেখতে পাবেন। থিয়েটারের কোন অংশে বসে মুভি দেখবেন তা সিলেক্ট করুন। যেসব সিট খালি আছে, সেগুলো গ্রিন ক্যালার মার্ক আছে। আপনার পছন্দের সিট-এ টিক মার্ক করুন।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-৭

এখানে আপনার কাজ মোটামুটি শেষ। এবার আপনার সামনে একটি সামারি দেখানো হবে। উপরের সম্পাদিত সকল তথ্যের সামারি পাবেন। তারপর পার্চেজ ইর্য়োর টিকিট দেখতে পাবেন। যখন পার্চেজ ইর্য়োর টিকিট এ ক্লিক করবেন, তখন আপনাকে পেমেন্ট গেটওয়েতে নিয়ে যাওয়া হবে।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-৮

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকিট কাটার জন্য আপনি তিনটি মেথড ব্যবহার করতে পারবেন।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট এর পেমেন্ট মেথড:

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-৯

১.মোবাইল ব্যাংকিং

২.ইন্টারনেট মেথড

৩. কার্ড পেমেন্ট মেথড

আপনার যে, মোবাইল ব্যাংকিং একাউন্টটি আছে, সেটি ব্যবহার করে পেমেন্ট করুন। রকেট, বিকাশ ইত্যাদি মোবাইল ব্যাংকিং ব্যবহার করে ঘরে বসেই স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট করতে পারবেন।

স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট স্কিনশর্টস-১০

এভাবেই বিকাশ সিলেক্ট করে পার্সওয়ার্ড দিয়ে পেমেন্ট কমপ্লিট করুন। ব্যস এবার আপনার মোবাইলে কনর্ফামেশন এসএমএস আসবে। এবং স্টার সিনেপ্লেক্স এর একাউন্টের ড্যাশবোর্ডে টিকিট দেখতে পারবেন। এবার টিকিট ডাউনলোড করে রাখুন। ডাউনলোড করা টিকিট প্রিন্ট করে নিতে পারবেন। যেকোনো স্টার সিনেপ্লেক্স এর থিয়েটারে মুভি দেখতে যাওয়ার সময় প্রিন্ট কপি সাথে নিয়ে যেতে পারেন। তবে প্রিন্ট কপি না নিলেও চলবে। শুধু অনলাইন কপি ডাউনলোড করে মোবাইলে রেখে দিন। থিয়েটারে প্রবেশ করার সময় শো করতে হবে।

 যদি উপরের ধাপগুলো অনুসরণ করেন, তাহলে স্টার সিনেপ্লক্সে অনলাইন টিকিট সম্পন্ন হবে।

স্টার সিনেপ্লক্স এর অনলাইনট টিকেট মূল্য:

যারা কখনো স্টার সিনেপ্লেক্সে মুভি দেখতে যাননি। তারা তো জানেননা স্টার সিনেপ্লেক্স এর অনলাইন টিকিট মূল্য কতো টাকা? স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট মূল্য তুলনামূলকভাবে কম। অন্যান্য সিনেমা হলের পরিবেশের তুলনায় স্টার সিনেপ্লেক্সের পরিবেশ অনেক ভালো। কিন্তু সেই তুলনায় টিকিটের মূল্য তেমন বেশি নয়। আবার টিকিটের মূল্য অনেকগুলো বিষয়ের উপর নির্ভর করে। যেমন,

  • কোন মুভি দেখবেন
  • অর্থাৎ মুভির হিরো
  • হিরোইন
  • পরিচালক
  • সঙ্গীত পরিচালক
  • সঙ্গীত
  • মুভি রিলিজের প্রথম দিন
  • প্রথম শো ইত্যাদি হলে টিকিটের মূল্য একটু বেশি থাকে।

আবার ইদের মতো কোনো অনুষ্ঠান হলে তো কথাই নাই।

এসব বিষয় বিবেচনায় নিয়ে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ টিকিটের মূল্য নির্ধারণ করে। তবে সাধারণত টিকিট মূল্য শুরু হয় ২০০/- টাকা থেকে।

মিরপুর স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট এর মূল্য বেশি:

স্টার সিনেপ্লেক্স এর জনপ্রয়িতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই তো স্টার সিনেপ্লেক্স তাদের শাখা বৃদ্ধি করছে। তারই ধারাবাহিকতায় ২০২১ সালে মিরপুরে একটি শাখা চালু করে স্টার সিনেপ্লক্সে। মিরপুর ঢাকার একটি জনবহুল এলাকা। আবার মিরপুর থেকে বসুন্ধরায় স্টার সিনেপ্লেক্স মুভি দেখতে আসা অনেক কষ্টের। রাস্তায় অনেক জ্যাম থাকে। মিরপুরবাসী যেন মিরপুরে স্টার সিনেপ্লক্সে মুভি দেখতে পারেন, তার জন্যই চালু করে স্টার সিনেপ্লক্স মিরপুর শাখা।

মিরপুর স্টার সিনেপ্লেক্স অনলাইন টিকেট এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫০/-টাকা মাত্র। একই রকমভাবে থিয়েটারের কোন সাইডে মুভি দেখতে চান, এবং রেগুলার-প্রিমিয়াম টিকিট এর উপর ভিত্তিকরে কম-বেশি হয়ে থাকে। তবে অনলাইন টিকেট কাটার সময় টিকিটের মূল্য শো করে। তখন আপনি দেখে নিতে পারবেন।

আরো পড়ুন: ফেসবুক পেজের নাম

ঢাকায় স্টার সিনেপ্লেক্স:

আপনি ঢাকার যে প্রান্তেই থাকেন না কেন? চাইলেই আপনি স্টার সিনেপ্লক্সে থেকে মুভি উপভোগ করতে পারবেন। কারণ ঢাকায় স্টার সিনেপ্লেক্স এর অনেকগুলো শাখা আছে। আপনি যে এলাকায় বসবাস করেন। সেই এলাকার কাছে স্টার সিনেপ্লেক্সের শাখা আছে। সেখানে গিয়ে মুভি দেখুন। ঢাকায় স্টার সিনেপ্লক্সের সবগুলো শাখার লোকেশন দিলাম। সাথে এড্রেসও নিচে দিয়ে দিলাম।

১. হল/ থিয়েটার নাম: বসুন্ধরা শপিং মল. পান্থপথ।

ঠিকানা: শো মোশন লিমিটেড, লেভেল ৮, বসুন্ধরা সিটি ১৩/৩-ক, প্রান্থপথ, তেজগাঁও, ঢাকা- ১২০৫, বাংলাদেশ।

২. হল/ থিয়েটার নাম: সীমান্ত সম্ভার, জিগাতলা, ধানমন্ডি-২

ঠিকানা: সীমান্ত সম্ভার পিলখানা,  রোড নং ২, ধানমন্ডি, ঢাকা-১২০৫, বাংলাদেশ।

৩. হল/ থিয়েটার নাম: স্টার সিনেপ্লেক্স এসকেএস টাওয়ার, মহাখালী।

ঠিকানা: এসকেএস টাওয়ার, মহাখালী, ঢাকা-১২০৫, বাংলাদেশ।

৪. হল/ থিয়েটার নাম: স্টার সিনেপ্লেক্স কমপ্লেক্স, সনি স্কয়ার।

ঠিকানা: মিরপুরের স্টার সিনেপ্লক্সে এর অবস্থান মিরপুর-১ গোল চত্ত্বর এবং মিরপুর-২ নং এর মাঝে সনি স্কয়ারে, লেভেল-৪, প্লট-১, রোড-২, ব্লক-ডি, সেকশন-২ মিরপুর, ঢাকা ১২১৬।

যেকোনো প্রয়োজনে স্টার সিনেপ্লেক্স এর সাথে যোগাযোগ করতে পারেন। স্টার সিনেপ্লেক্স তাদের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগের মাধ্যম তাদের সাইটে উল্লেখ করেছে।

উপসংহার:

উপরের আলোচনা থেকে বলতে পারি। আপনি যদি পরিবার, বন্ধু-বান্ধব নিয়ে স্টার সিনেপ্লেক্সে মুভি দেখতে চান, তাহলে আগে থেকেই অনলাইন টিকেট বুকিং করুন। অনেক সময় এমন হয়। সেজেগুজে পরিপাটি হয়ে মুভি দেখতে গেছেন। গিয়ে টিকিট পেলেননা। তাহলে ব্যপারটা কেমন হবে? খুবিই খারাপ। তাই মুভি দেখতে যাওয়ার আগে স্টার সিনেপ্লেক্স এর টিকেট কেটে তারপর যান। সমস্ত প্রক্রিয়া দেখিয়েছি। খুব সহজ। মাত্র কয়েকটি ধাপ অনুসরণ করে টিকিট কাটতে পারবেন। এতো সময় নিয়ে আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।

প্রয়োজনে ইমেইল করতে পারেন।

সিনেপ্লক্সে ফোন নাম্বার: ০৯৬১৭৬৬০৬৬০

ইমেইল এড্রেস হলো: [email protected]  

এছাড়াও আছে মোবাইল নাম্বার: ০১৭৫৫৬৬৫৫৪৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top