ios 17 iPhone update, launch date, in shadow of iPhone

ios 17 আপডেট ঘোষণা করেছে, iPhone ‘Wanderlust’ ইভেন্ট থেকে ছায়া প্রকাশের তারিখসহ বিস্তারিত।আজ মঙ্গলবার, ১২-ই সেপ্টেম্বর, ২০২৩ অ্যাপলের “ওয়ান্ডারলাস্ট” ইভেন্ট। অ্যাপলের “ওয়ান্ডারলাস্ট” ইভেন্ট সারাবিশ্বের মনোযোগের কেন্দ্রবিন্দুতে, সিলিকন ভ্যালি কোম্পানিতে, তাদের কোম্পানির আপডেট করা অপারেটিং সিস্টেম প্রকাশের তারিখ ঘোষণা করেছে। তারিখ ঘোষণা মাত্রই iPhone লাভারদের মনোযোগ আকর্ষণ করেছে।

চলিত মাসের ১৮-ই সেপ্টেম্বর, Apple এর ios 17 মুক্তি পাবে। তাছাড়া অ্যাপল iPhone 15 সহ বিভিন্ন iPhones-এর নতুন ফিচার নিয়ে আসছে।

ios 17 এর নতুন এই আপডেটটি ফোন, মেসেজিং এবং অ্যাপ থেকে আইফোনের সমস্ত ফাংশন জুড়ে বিস্তৃত। যা একজন আইফোন ব্যবহারকারীর জন্য নতুন অভিজ্ঞতা সৃষ্টি করবে।

ফাইভার একাউন্ট তৈরি করে ইনকাম করুন

ios 17 আইফোন এবং এয়ারপডস-প্রো উভয়ের জন্য নতুন-নতুন ফিচার এবং মোড প্রবর্তন করবে।

iOS 17 সম্পর্কে কী জানতে হবে তা এখানে।

iZeitgeist:

iZeitgeist আজ থেকে ১৬ বছর আগে আইফোন লঞ্চ করেছিলেন। আইফোন লঞ্চের দেড়যুগ পেরিয়ে গেছে। তবুও আইফোনের প্রতি মানুষের রোমান্স কমেনি। তাইতো আইফোন লঞ্চের ১৬ বছর পরেও, অ্যাপল আমাদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

ফাইভার গিগ মার্কেটিং করে প্রথম অর্ডার

‍‍‌‌‌ios 17 যেসব বৈশিষ্ট্য থাকছে?

অ্যাপল জার্নাল; অ্যাপল জার্নাল এর মাধ্যমে ছবি, টেক্সট, লোকেশন ইত্যাদির মাধ্যমে তৈরি। যার মাধ্যমে পুরানো স্মৃতিগুলো নতুনভাবে উপস্থান করবে।  

স্টান্ডবাই; স্টান্ডবাই হলো অন লক স্কিন এর উপর ভিত্তি করে তৈরি করা।

সিপিএ মার্কেটিং করে ইনকাম করুন

অ্যাপল কন্ট্যাক্ট পোস্টার ; কল করার সময় বা কন্ট্যাক করার সময় কিভাবে প্রকাশ করতে চান, নিজের ছবি, ক্যালার, ইত্যাদি দিয়ে নিজেই একটি পোস্টার তৈরি করতে পারবেন।

লাইভ ভয়েসমেইল; অ্যাপলের এবার ভার্সনে থাকছে, লাইভ ভয়েসমেইল করার সুবিধা। আইফোন ব্যবহারকারীরা সহজেই লাইভ ভয়েসমেইল করতে পারবে।

ios 17

ফেইসটাইম ios 17

ios 17 তে, থাকছে ফেইসটাইম করার সুবিধা। একজন অ্যাপল ব্যবহকারী হিসেবে ফেইসটাইম ব্যবহার করতে পারবেন।

মেসেসজ; মেসেসজ অপশনে ব্যপক পরিবর্তন এসেছে। নতুন টেক্সট এর প্রতিলিপি পড়ে রিপ্পাই, অডিও মেসেস ইত্যাদি সুবিধা থাকছে মেসেসজ অপশনে।

স্টিকারস; অ্যাপল ব্যবহারকারীরা এবার স্টিকার ব্যবহার করার কিছু বাড়তি সুবিধা পাবেন।

এয়ারডপ; অ্যাপল এয়ারডপে থাকছে ব্যপক পরিবর্তন। এয়ারডপ ব্যবহার করে অডিও কন্টোলসহ অনেক কিছু করা সম্ভব।

কি-বোর্ড; অ্যাপল এই ভার্সন কি বোর্ডে বাড়তি কিছু সুবিধা থাকছে।

সিরি: সিরি তেমন কিছু বলার নেই।

ফটোস: অ্যাপল ফটোস আসছে ব্যপক পরিবর্তন। বরাবরের মতোই অ্যাপল ফটোস নিয়ে বাড়তি যত্নশীল। ব্যবহারকারীদের কথা চিন্তা করেই এই ফিচারটিতে বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে।

হেলথ অ্যপস; অ্যাপল আইফোনের আপডেট ভার্সনে হেলথ অ্যাপস এর সুবিধা পাবেন।

Apple iOS 17 ব্যবহারকারীরা তাদের আইফোনকে স্ট্যান্ডবাই মোডে রেখে চার্জ করতে পারবেন। যখন ব্যবহারকারীর আইফোনটি তার পাশে স্ট্যান্ডবাই মোডে চার্জ হচ্ছে। তখন এই স্ট্যান্ডবাই মোডে, আইফোনটি ঘড়ির মতো কাজ করবে। ফটো ফিচার কাজ করবে। তাছাড়া আইফোনের উইজেটগুলি পরিচালনা করতে পারে৷

ios 17 নতুন অপারেটিং

Apple iOS-17 সিস্টেম লাইভ ভয়েসমেল স্ক্রীনিংও ফিচার চালু করবে। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, একজন আইফোন ব্যবহারকারী ঠিক সময়ে একটি ভয়েসমেলের পড়তে সহায়তা করবে। আবার যখন ইনকামিং কল আসবে তখন কলটি ধরবেন কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন।

Apple iOS 17 ফেসটাইম ব্যবহারকারীরা তাদের কলগুলো একটি AppleTV ডিভাইসে সংযুক্ত করতে পারবেন। আইফোন বা আইপ্যাড আউটগোয়িং ক্যামেরা হিসেবে কাজ করবে। তাই আইফোনে ইনকামিং ভিডিও বড় স্ক্রিনে দেখা যাবে। যা আইফোন ব্যবহারকারীদের জন্য একটি সুবিধা।

ios 17 নতুন NameDrop বৈশিষ্ট্য:

এটি Apple iOS 17 এর Airdrop বৈশিষ্ট্যের একটি আউটগ্রোথ মাত্র। তবে আইফোন ব্যবহারকারীদের তাদের যোগাযোগের গুরুত্বপূর্ণ বিনিময় করতে পারবে। আইফোন ব্যবহারকারীরা একে অপরের কাছাকাছি ফোন ধরে তাদের যোগাযোগের তথ্য বিনিময় করতে পারবে।

Apple আইফোনে ১৭ কি কি আপডেট করবে:

Apple iOS 17 ফেসটাইম ব্যবহারকারীরা যাকে কল করছেন সে যদি কল পিক আপ না করেন। তখন আইফোন ব্যবহারকারী তার উদ্দেশ্যে একটি ভিডিও বার্তা পাঠাতে পারবেন। এই ভিডিও বার্তাগুলো ভয়েসমেলের মতোই কাজ করবে। এবং কলকারীরা তাদের সকল প্রকার ভিডিও উপলব্ধিতে রাখতে পারবে যার একটি ফেসটাইম কল করবে। আইফোন ব্যবহারকারীরা তাদের কাছে অ-পরিচিত ফেসটাইম কলগুলোকে স্বয়ংক্রিয়ভাবে সাইলেন্ট করতে Apple iOS 17 সক্ষম হবে।

যারা ফোন হিসেবে আইফোন ব্যবহার করেন, তাদের জন্য ফোন অ্যাপটি নতুন ভিজ্যুয়াল তৈরি করেছে। এই ফোন অ্যাপটিতে নতুন কিছু ক্ষমতা যুক্ত করেছে। যাতে কোনো পরিচিত ব্যবহারকারীর কলের জন্য একজন ব্যক্তিকে সতর্ক করা যায়। আবার অ-পরিচিত ব্যবহারকারীর কলের জন্যও একজন ব্যক্তকে সর্তক করা যায়।

Apple iOS-17 স্বয়ংক্রিয়ভাবে সংশোধনের ফিচার যুক্ত করছে। যুক্ত করেছে ভবিষ্যদ্বাণীমূলক টেক্সট পড়ার ফিচারগুলো আপডেটে উন্নত করা হবে।

আইফোনের বিবর্তন:

আইফোন ২০০৭ সালের ২৯ জুন প্রথম বাজারে আসে। অ্যাপল আইফোন নামে পরিচিত প্রথম জেনারেশন এই ফোন। অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবস অ্যাপলের প্রথম আইফোনের ঘোষণা দেন। তারপর থেকে আজ পর্যন্ত যতোগুলো আইফোন বাজারে এসেছে সবগুলো মানুষের চাহিদা পূরণ করতে সক্ষম হয়েছে।

স্টিভ জবস ঘোষণা করেছিলেন অ্যাপলের আইফোন প্রতিটি আপডেট ভার্সন নতুন নতুন ফিচার নিয়ে হাজির হবে। তারই ধারাবাহিকতায় ১৮ই সেপ্টেম্বর ২০২৩ লঞ্চ করতে যাচ্ছ আইফোন-১৭।

এয়ারপডে যাকিছু আপগ্রেড করবে:

Apple অডিও আপডেট করবে। অ্যাপল আইফোন এয়ারপড-প্রোতে অভিযোজিত অডিও প্রবর্তন করবে। আইফোন ব্যবহারকারীর আশেপাশের সাথে মেলে এমন মোডটি সংযুক্ত করবে। অ্যাপল আইফোন মিডিয়ার ভলিউম এবং শব্দ বাতিলকরণকে সংশোধন করবে। যার মাধ্যমে আইফোন ব্যবহারকারী আরোও পরিস্কার অডিও শুনতে পারবে। ব্যবহারকারীর আশেপাশের পরিবেশের শব্দের সাথে উপযুক্ত এমন ভলিউম ব্যবহার করা হবে।

Apple iOS 17-এ একটি কথোপকথন সচেতনতা মোডও অন্তর্ভুক্ত করবে। এর ফলে ব্যবহারকারীর আশেপাশে যা যা বাজছে তার ভলিউম কাস্টমাইজ করতে পারবে। এবং ব্যবহারকারীর সামনে থাকা মানুষদের কণ্ঠস্বরকে প্রয়োজন অনুযায়ী বাড়িয়ে দেবে।

ios 17 পর্যালোচনা:

অ্যাপলের নতুন AirPods-Pro হলো সবথেকে সেরা ইয়ারবাড, আবারও

উপসংহার:

আইফোন ব্যবহারকারীরা এখন একটি মাইক্রোফোন, মিডিয়া নিয়ন্ত্রন করতে পারবে। আইফোন ব্যবহারকারীরা মাইক্রোফোন, মিডিয়ার ভলিউম নিয়ন্ত্রন, পস করে রাখা ইত্যাদি কাজ করতে পারবে। তাছাড়া Airproofs থেকে সরাসরি একটি কল পিক আপ করতে পারবেন। আবার চাইল অনাকাঙ্খিত কল কেটে দিতে পারবে। এসব সুবিধা নিয়ে বাজারে আসছে। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top