বিকাশ লাইভ চ্যাট। bkash Live chat problem solved

 বিকাশ লাইভ চ্যাট সার্পোট থেকে এখন ঘরে বসেই নিতে পারবেন সকল সুবিধা। বিকাশ লাইভ চ্যাট হলো অনলাইন ভিত্তিক বিশেষ গ্রাহক সার্ভিস। যার মাধ্যমে একজন বিকাশ গ্রাহক সকল প্রকার পরামর্শসহ বিস্তারিত তথ্য পেতে পারেন। বিকাশ লাইভ চ্যাট কি? কিভাবে বিকাশ লাইভ সার্পোট পাবেন? কি কি সুবিধা গ্রহণ করতে পারবেন? এসবকিছু নিয়ে থাকছে আমাদের আজকের আর্টিকেল। বিকাশের লাইভ চ্যাট সর্ম্পকে জানতে পোস্টটি মনোয়োগ দিয়ে পড়ুন।

বিকাশ হলো দেশের সবথেকে বড় মোবাইল ব্যাংকিং সার্ভিসপ্রদানকারী প্রতিষ্ঠান। প্রচুর গ্রাহক রয়েছে বিকাশের। প্রায় ৫০-মিলিয়ন গ্রাহক রয়েছে। তাছাড়া ২-লক্ষের বেশি বিকাশ এজেন্ট রয়েছে। এসব গ্রাহকদের সেবা প্রদান করার জন্য বিভিন্ন মাধ্যমও আছে বিকাশের। সারা বছরই বিকাশের কিছু স্পেশাল অফার থাকে। এসব অফার বাস্তবায়ন করা, গ্রাহকদের সর্বচ্চো সার্ভিস নিশ্চত করা বিকাশের অন্যতম উদেশ্য।

আরো পড়ুন: অনলাইন ইনকাম বিডি পেমেন্ট বিকাশ

বিকাশ গ্রাহকসেবা:

এছাড়া সমস্তদেশ জুড়েই আছে বিকাশ পয়েন্ট। এসব বিকাশ পয়েন্ট থেকে গ্রাহকরা সার্ভিস গ্রহণ করে থাকে। দেশের সব থেকে বড় মোবাইল ব্যাংকিং সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সদস্য হলে বাড়তি কিছু সুবিধা পাবেন। মোবাইল নাম্বার ব্যবহার করে, কল দিয়ে, সেবা নিতে পারবেন। সেবা নিতে পারবেন সার্ভিস পয়েন্ট-এ গিয়েও। তাছাড় অনলাইন-অফলাইন থেকে বিকাশ গ্রাহক সেবা নিতে পারবেন। E-mail use করে বিকাশ গ্রাহক সেবা গ্রহণ করতে পারবেন।

বেস্ট বাংলাদেশী অনলাইন ইনকাম সাইট

বিকাশ তার গ্রাহকদের জন্য ভিন্ন এক গ্রাহকসেবার চালু করেছে। বিকাশ লাইভ চ্যাট। লাইভ চ্যাট এর মাধ্যমে খুব দ্রুততম সময়ে গ্রাহকসেবা গ্রহণ করা সম্ভব।

এমন কিছু মূহূর্ত আছে যখন লাইভ চ্যাটই হবে আপনার জন্য যথোপযুক্ত। যখন হাতের সেলফোনটি হারিয়ে গেছে। যখন মোবাইলে সিমকার্ডটি নষ্ট হয়ে গেছে। আপনার ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার জন্য তখন লাইভ চ্যাটই এক মাত্র অবলম্বন। কেন না, ইমেইল করেও রিপ্লাই পেতে সময় লাগবে। তাই এমন সময় লাইভ চ্যাট হবে কার্যকরী একটি পদক্ষেপ।

এছাড়া ছোট-ছোট কিছু সমস্যার জন্য আপনি বিকাশ লাইভ চ্যাট ব্যবহার করুন। দ্রুত রেজাল্ট পাবেন। তাছাড়া খরচ লাগবেনা। কাস্টমার কেয়ার ম্যানেজারের সাথে কথা বলতে গেলে অনেক সময় হোল্ডিং রাখে। তাড়াও কল রেটও অনেক বেশি থাকে। এদিকে যদি আপনার কোনো একটি ডিভাইসে নেটকানেকশন থাকে তাহলে,আপনি বিকাশ লাইভ চ্যাট করতে পারবেন। এবং আপনার সমস্যাগুলোর সমাধান করতে পারবেন।

মোবাইল দিয়ে অনলাইন ইনকাম

বিকাশ লাইভ চ্যাট:

বিকাশ লাইভ চ্যাট হলো বিকাশের একটি গ্রাহকসেবা সার্ভিস। এদের রয়েছে হিউজ পরিমাণ গ্রাহক। এই হিউজ পরিমাণ গ্রাহকের সমস্যাও হিউজ পরিমাণই থাকবে এটাই স্বাভাবিক। এসব সমস্যা সমাধানের জন্য গ্রাহকদের বিকাশ কর্তৃপক্ষের সাথে যোগাযোগের প্রয়োজন হয়। তার জন্যই বিকাশ কর্তপক্ষ চালু রেখেছে বিকাশ হেল্প লাইন। বিকাশ কাস্টমার কেয়ার সেন্টার, বিকাশ লাইভ চ্যাট।

বিকাশ গ্রাহকসেবা নাম্বার ১৬২৪৭ অথবা ০২-৫৫৬৬৩০০১:

বিকাশ লাইভ চ্যাট

বিকাশ গ্রাহকরা তাদের সমস্যার সমাধানের জন্য বিকাশ প্রদত্ত একটি নির্দিষ্ট নাম্বারে (১৬২৪৭ অথবা ০২-৫৫৬৬৩০০১) কল দিয়ে যোগাযোগ করতে পারবে। তাদের সমস্যার কথা জানাতে পারবে। এবং সমস্যার সমাধান নিতে পারবে।

ইমেইল [email protected]

বিকাশ তাদের গ্রহকসেবা নিশ্চিত করতে একটি ইমেইল আইডি দিয়েছে। উপরোল্লিখিত ইমেইল নাম্বামে, ইমেইল করে আপনার সমস্যার কথা জানাতে পারেন। রিপ্লাইতে আপনার সমস্যার সমাধান বলে দেওয়া হবে। তবে মনে রাখবেন, এটি একটি সময় সাপেক্ষ ব্যাপার।

বিকাশ গ্রহকসেবা কেন্দ্র:

সারাদেশে আছে বিকাশ এর গ্রাহকসেবা কেন্দ্র। এসব কেন্দ্র্রে গ্রাহকরা সরাসরি যোগাযোগ করে তাদের সমস্যার সমাধান পেয়ে থাকেন। গ্রাহকসেবা কেন্দ্র থেকে সেবা নিতে আপনাকে সশীররে গ্রাহকসেবা কেন্দ্রে যেতে হবে।

ফ্রিল্যান্সিং আইডি কার্ড। কিভাবে পাবেন ফ্রিল্যান্সিং আইডি কার্ড।

বিকাশ লাইভ চ্যাট:

বিকাশের গ্রাহকসেবার আরেকটি উপায় হলো লাইভ চ্যাট। লাইভ চ্যাট বেশ জনপ্রিয় একটি উপায়। লাইভ চ্যাট থেকে গ্রাহকসেবা নিতে হলে, আপনার একটি ইলেকট্রনিক্স ডিভাইস থাকতে হবে। আর অবশ্যই নেট সংযোগ থাকতে হবে।

এগুলো থাকলে প্রথমে বিকাশের ওয়েবসাইটে প্রবেশ করুন। এবার ওয়েবসাইট থেকে লাইভ চ্যাট ফিচারটি খুঁজে বের করুন। তারপর লাইভ চ্যাট করতে পারবেন। বিকাশ লাইভ চ্যাটের মাধ্যমে আপনি খুব অল্প সময়ে এবং সহজেই গ্রাহকসেবা নিতে পারবেন।

তবে একটি কথা মনে রাখবেন, কোনো একটি বিকাশ একাউন্ট এর নিরাপত্তার ঝুঁকি আছে, এমন সেবা গ্রহণ করতে পারবেননা। অর্থাৎ কোনো বড় সমস্যা হলে, নিরাপত্তাজনিত সমস্যা হলে, বিকাশ লাইভ চ্যাট থেকে সমাধান করতে পারবেননা।

বিকাশ লাইভ চ্যাট সুবিধা কিভাবে গ্রহণ করবেন

আপনি যদি লাইভ চ্যাট সুবিধা গ্রহণ করতে চান, তাহলে আমাদের দেওয় নির্দেশনা অনুসরণ করুন।

প্রথমেই আপনাকে একটি ইলেকট্রনিক্স ডিভাইসের সাথে ইন্টানেট সংযোগ দিতে হবে।

তারপর সেই ডিভাইস থেকে যেকোনো একটি সার্চ ইঞ্জিন ওপেন করুন। এবার বিকাশ অফিশিয়াল সাইটটি ভিজিট করুন। বিকাশ ওয়েবসাইটে নিয়ে যাবে। এখান থেকে লাইভ চ্যাট নামক একটি অপশন দেখতে পাবেন। মনিটরের নিচের দিকে লাইভ চ্যাট ফিচারটি দেখতে পাবেন। লাইভ চ্যাট অপশনে ক্লিক করুন।

বিকাশ লাইভ চ্যাট ইমেজ

লাইভ চ্যাট অপশনে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনার সামনে লাইভ চ্যাট বক্স পপআপ শো করবে।

এবার এই লাইভ চ্যাট বক্স থেকে একটি ভাষা সিলেক্ট করতে হবে। কোন ভাষায় লাইভ চ্যাট করতে চান, সেই ভাষা সিলেক্ট করুন।

লাইভ চ্যাট বক্স থেকে ভাষা সিলেক্ট করার সাথে সাথে আপনার সামনে বিকাশের অনলাইন গ্রাহকসেবার অনেকগুল অপশন চলে আসবে। এখান থেকে আপনার যে সমস্যা, যে সমস্যার জন্য লাইভ চ্যাট করতে চান, সেটি সিলেক্ট করন। কাস্টমার কেয়ার ম্যানেজারের সাথে কথা বলার জন্য সিলেক্ট করুন। কাস্টমার কেয়ার ম্যানেজার। অর্থবা আপনার সমস্যা অনুযায়ী। আজকে আমি দেখাবো কিভাবে লাইভ চ্যাটের মাধ্যমে কাস্টমার কেয়ার ম্যানেজারের সাথে কথা বলতে হয়।

কাস্টমার কেয়ার ম্যানেজার:

এবার আমরা কাস্টমার কেয়ার ম্যাানেজার এর সাথে কথার বলার জন্য কাস্টমার সার্ভিস অপশনটি সিলেক্ট করবো। এরপর কাস্টমার সার্ভিস প্রতিনিধির সাথে সরাসরি কথা বলার জন্য ইয়েস নামক একটি অপশন পাবো। এবার এই ইয়েস অপশনটি সিলেক্ট করবো।

বিকাশ লাইভ চ্যাট ২ ইমেজ

এবার আমাদের নাম লিখতে হবে। আমাদের নাম দেয়ার অপশন আসবে। নিচের লাইভ চ্যাট বক্সে আমার নাম লিখে সেন্ড করবো। নাম লিখার পরে আমার সামনে আসবে কন্টাক্ট নাম্বার দেওয়ার অপশন। এবার আমি আমার মোবাইল নাম্বারটি দিয়ে এন্টার করবো।

বিকাশ লাইভ চ্যাট ৩

এবার আমাকে কিছু সময় অপেক্ষা করতে হবে। ঠিক কতোটুকু সময় অপেক্ষা করতে হবে। এটার কোনো নির্দিষ্ট করে উল্লেখ নেই। যখন কোনো একজন কাস্টমার কেয়ার ম্যানেজার ফ্রি হবেন, তখন তার সাথে যোগাযোগ করিয়ে দিবেন। ততোক্ষণ পর্যন্ত আমাকে অপেক্ষা করতেই হবে। তিনি যখন ফ্রি হবেন, তখন টেক্সট দিবেন। তারপর আপনার কি সমস্যা তা জানতে চাইবেন। এবার সঙ্গে সঙ্গে আপনার সমস্যার কথা বলুন। যদি লেট করেন, তাহলে তিনি অন্যকারো সমস্যার সমাধান নিয়ে বিজি হয়ে যাবেন। তখন আবার আপনাকে নতুন করে শুরু করতে হবে। আবার বিকাশ লাইভ চ্যাটের জন্য রিকোয়েস্ট পাঠাতে হবে। তাই সব সময় এলার্ট থাকুন। আপনাকে নক দিলেই লাইভ চ্যাট শুরু করুন।

বিকাশ অ্যাপস দিয়ে বিকাশ লাইভ চ্যাট:

আপনি চাইলে বিকাশ অ্যাপস ব্যবহার করেও লাইভ চ্যাট করতে পারবেন। কিভাবে করবেন আসুন দেখে নেওয়া যাক।

শুরুতেই আপনাকে বিকাশ অ্যাপস-এ লগইন করুতে হবে। পার্সওয়ার্ড দিয়ে, মোবাইল নাম্বার দিয়ে বিকাশ অ্যাপস-এ লগইন করে নিন। তারপর বিকাশ অ্যাপস এর হোম পেজের উপেরর দিকে অবস্থিত বিকাশ লোগোতে ট্যাপ করুন। তারপর মেইন মেনুতে ক্লিক করুন। এবার আপনার সামনে এমন একটি ফিচার ওপেন হয়ে যাবে।

এবার বিকাশ মেনু থেকে সার্পোট অপশন খুঁজে বের করুন। অ্যাপসের হোমপেজের নিচের দিকে লাইভ চ্যাট অপশন পেয়ে যাবেন। এবার লাইভ চ্যাট অপশন-এ ক্লিক করুন। এবার ডেক্সটপের মতোই সব কিছু করতে হবে।

লাইভ চ্যাট করার জন্য ভাষা সিলেক্ট করুন। তারপর নিজের মোবাইল নাম্বার বলুন। তারপর অপেক্ষা করুন। কাস্টমার কেয়ার ম্যানেজার সময় মতো আপনার সাথে যোগাযোগ করবে।

কাস্টমার কেয়ার ম্যানেজার আপনার বিকাশ একাউন্ট এর সুরক্ষার জন্য বিভিন্ন তথ্য চাইবে। যেমন, আপনার জন্ম তারিখ, এনআইডি, বা সর্বশেষ কতোটাকা লেনদেন করেছেন এমনসব তথ্য। এসব তথ্য সংগ্রহে নিয়ে লাইভ শুরু করুন। তাহলে আপনার সমস্যার সমাধান পেতে লেট হবে। এমনকি সমাধান নাও পেতে পারেন।

তবে একটি কথা মনে রাখবেন, বিকাশ কর্তৃপক্ষ কখনোই আপনার বিকাশ একাউন্ট এর পিন, বা ওটিপি এর মতো গোপনীয় গুরুত্বপূর্ণ তথ্য জানতে চাইবেনা। তাই এসব তথ্য কখনো শেয়ারও করবেননা।

উপসংহার:

উপরের আলোচনা থেকে বলতে পারিযে, আপনি যদি বিকাশ গ্রাহক হয়ে থাকেন, আর বিভিন্ন সময় বিভিন্ন সমস্যা নিয়ে বিকাশ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে হয়। তাহলে বিকাশের লাইভ চ্যাট করতে পারেন। আর আপনি যদি সম্পন্ন আর্টিকেলটি পড়ে তাহলে কিভাবে বিকাশ লাইভ চ্যাট করতে হয় তা বুঝতে পেরেছেন। তো আমাদের আর্টিকেলটি কেমন লেগেছে তা জানাতে কমেন্টস করুন। এমন আরো আর্টিকেল পড়তে আমাদের সাইটের অন্য পেজ ভিজিট করুন।

3 thoughts on “বিকাশ লাইভ চ্যাট। bkash Live chat problem solved”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top