ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে মোবাইলে আয় করার জন্য গুগলে সার্চ করে এই পোস্টটি পড়ছেন। এর থেকের বুঝা যাচ্ছে, আপনি ঘরে বসে থেকে ক্লান্ত। কিছু একটা করতে চাচ্ছেন। আপনার আগ্রহ আছে। এই আগ্রহই আপনাকে কাজ করতে সাহায্য করবে। আমরা আমাদের অভিজ্ঞতা আপনার সাথে শেয়া করবো।

আমিও ঘরে বসে বসে বোর হচ্ছিলাম। তাই চাইলাম, কিছু করে আয় করতে। শুরু করলাম খোঁজ করতে। কি কি করা যায়। সিদ্ধান্ত নিতে পারছিলাম না। গুগলে সার্চ করে অনেক ব্লগ পোস্ট পড়লাম। সাহস পেলাম।

সিদ্ধান্ত নিলাম। ঘরে বসেই কিছু করবো। শুরু করলাম ব্লগিং করা। এই নিয়ে আমার কয়েকটি সাইট। আমার বেশকিছু ইউটিউব চ্যানেল আছে। ফ্রিল্যান্সিং করি। আপওয়ার্ক, এবং ফাইভারে। ঘরে বসে হাতের কাজ করে টাকা আয় করার উপায় জানতে পড়ুন।

আপনার মতোই শুরু করেছিলাম। কিছু ব্লগ পোস্ট পড়ে। আজকে ভালো অবস্থানে আছি। তাই শুরু করুন। ঘরে বসে মোবাইলে আয় করা যায় এমন কিছু উপায় নিয়ে আমরা এখন আলোচনা করবো।

ঘরে বসে মোবাইলে আয়:

ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে মোবাইলে আয় করার যোগ্যতা:

আয় করতে চাইলে কিছু যোগ্যতা থাকতে হবে। যোগ্যতা ছাড়া কেউ আপনাকে কাজ দিবে না। কারণ যোগ্যতা না থাকলে কাজ করতে পারবেন না। তাই ঘরে বসে আয় করতে হলে, আগে যোগ্যতা আর্জন করতে হবে।

প্রচুর স্কিল আছে। যেকোনো একটি দুটি স্কিল অর্জন করুন। যেমন,

  • রাইটিং
  • ভিডিও এটিডিং
  • এসইও বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
  • গেস্ট পোস্ট রাইটিং
  • ডিজিটাল মার্কেটিং
  • ফেসবুক মার্কেটিং
  • ইমেইল মার্কেটিং
  • লিংকডইন মার্কেটিং
  • ফেসবুক এডস
  • গুগল এডস
  • স্যোশাল বুক মার্কিং
  • সাইটেশন ইত্যাদি।

এমন প্রচুর কাজ রয়েছে অনলাইন জগতে। এছাড়াও কাজ করার জন্য ব্যসিক কাজ রয়ছে। যেমন, MS Excel, MS Word, Power Point, Data Entry, Networking

ইত্যাদি কাজগুলো যতোভালোভাবে শিখবেন ততো ভালো আপনার জন্য। এসব কাজের মধ্যে যতোগুলো শিখবেন, ততোগুলোর জন্য ইনকাম করতে পারবেন। তাই বেশি বেশি স্কিল অর্জন করুন।

ঘরে বসে মোবাইলে আয় করার শর্ত:

ঘরে বসে মোবাইলে আয় করার জন্য কিছু শর্ত পূরণ করতে হবে। কি কি পূরণ করতে হবে। আসুন একবার চোখ বুলিয়ে নিয়।

নিজস্ব মোবাইল, কম্পিউটার থাকতে হবে।

দ্রুতগতির ইন্টারনেট ব্যবস্থা থাকতে হবে।

নিজস্ব ব্যাংক একাউন্ট থাকতে হবে।

কাজ শিখার মানুসিকতা থাকতে হবে।

দুই তিনটি স্কিল অর্জন করতে হবে।

কাজ করার জন্য ধর্য্য থাকতে হবে।

এসব শর্ত পূরণ করলে ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন। দৃঢ়ভাবে লেগে থাকুন। কাজ শিখুন। সময়ের প্রতি গুরুত্বপূর্ণ দিন। দেখবেন ক্যারিয়ার দাঁড়িয়ে যাবে। মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় ২০২৪ জানতে পড়ুন।

মাসে কতো টাকা আয় সম্ভব:

ঘরে বসে মোবাইলে আয় করে কতো টাকা আয় সম্ভব? এমন প্রশ্ন যদি আপনার মনে থাকে, তাহলে উত্তর পাবেন এভাবে। কথায় উত্তর করা সম্ভব নয়। সবার শিক্ষাগত যোগ্যতা সমান নয়। সবাই একই ডিভাইস দিয়ে কাজ করেন না। সবাই একই সময় ব্যয় করেন না। ইন্টারন্টে ব্যবস্থায় পার্থক্য থাকে। আবার ঘরে বসে মোবাইলে আয়  করার জন্য সবাই একই কাজ করবে না। কেউ করবেন ব্লগিং, কেউ কনটেন্ট লিখে আয় করবেন। কেউ এসইও এর কাজ করবেন। কেউ ইউটিউবিং করবেন। কেউ ইংরেজি কনটেন্ট লিখে আয় করবেন।

তাই সবার আয় সমান হবে না। এক কথা বলাই যায়। ঘরে বসে প্যাকিং এর কাজ ২০২৪ জানতে পড়ুন।

তবে আপনি যদি ইংরেজি কনটেন্ট লিখতে পারেন। প্রতি হাজার কনটেন্ট ১০-২০ ডলারে বিক্রয় করতে পারবেন। প্রতিদিন যদি জাস্ট এক হাজার শব্দ লিখতে পারেন। তাহলে মাসে ৩০ হাজার শব্দ। তাহলে ৩০*১০= ৩০০ ডলার। আর ২০ ডলার করে হলে ৩০*২০ =৬০০ ডলার। তাহলে বাংলাদেশী টাকাতে কতো টাকা হচ্ছে বলুন। আমিই বলছি। ৩০০ ডলার মানে ৩২-হাজার টাকার মতো। আর ৬০০ ডলার মানে ৬৪-হাজার টাকার মতো।

ভালোমতো লিখতে পারলে আয়  করতে পারবেন। তবে মনেরাখবেন, বাংলায় কনটেন্ট লিখে এতো টাকা আয় করা সম্ভব না।

ঘরে বসে মোবাইলে আয় করার কাজ কোথায় পাবো:

কাজ করতে পারলে, কাজ পেয়ে যাাবেন। প্রথম কাজ শিখুন। অভিজ্ঞতা অর্জন করুন। কাজ পারলে বায়ার আপনাকে খুঁজে নিবে। আপনাকে বায়ারের পিছনে পিছনে বেড়াতে হবে না। তাই আমি বলবো আপনি কাজ শিখুন।

কাজ পাওয়ার জন্য ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস আছে। সাধারণত ফ্রিল্যান্সিং  কাজগুলো মার্কেটপ্লেসে পোস্ট করা হয়। মার্কেটপ্লেসে একাউন্ট তৈরি করুন। গিগ পাবিলিশ করুন। জব বিড করুন। কাজ পেয়ে যাবেন। কিভাবে ফাইভার একাউন্ট করতে হয় পড়ুন।? কিভাবে ফাইভাবে গিগ মার্কেটিং করে প্রথম কাজ পাবেন পড়ুন।

একে একে সকল ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে একাউন্ট তৈরী করুন। মার্কেটপ্লেসে একাউন্ট লগইন রাখুন। সব বেশি সময় সম্ভব সাইট ভিজিট করুন। তাহলে গিগ ইম্প্রেশন পাবে। কাজ পেয়ে যাবেন।

প্রথম কাজ পাওয়া তুলনামূলক জটিল। তাই প্রথমে বেশি সময় মার্কেটপ্লেস ভিজিট করুন। কাজ পেলে ভালোভাবে শেষ করুন। নির্দিষ্ট সময়ের আগেই সাবমিট করুন। ৫-স্টার রেটিং নিন।

মার্কেটপ্লেসে ছাড়াও কাজ পাওয়া যায়। বায়ারদের স্যোশাল মিডিয়াতে পাবেন। সব প্রতিষ্ঠানের CEO-দের লিংকডইন একাউন্ট আছে। আপনিও একটি লিংকডইন একাউন্ট তৈরি করুন। এড দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট করতে পড়ুন।

লিংকডইনকে বলা হয়, বায়ারের খনি। লিংকডইনে সুন্দর প্রফাইল সেট-আপ করুন। নিয়মিত পোস্ট করুন। বিভিন্ন গ্রুপে জয়েন করুন। গ্রুপ থেকে কাজ পেতে পারেন।

ফেসবুক থেকে কাজ পাওয়া যায়। ফেসবুক গ্রুপেও জয়েন হবেন। বিভিন্ন গ্রুপে নিয়মিত পোস্ট করুন। এসব পোস্ট কাজ পেতে সহায়তা করবে।

কাজ পাবার মার্কেটপ্লেস প্লেস:

আপনাদের জন্য কয়েকটি মার্কেটপ্লেসের নাম উল্লেখ করছি;

 এসব মার্কেটপ্লেসে একাউন্ট তৈরি করুন। নিয়মিত ভিজিট করুন। কাজ পাবেন।

উপসংহার:

ঘরে বসে মোবাইলে আয় করার উপায়ে পোস্টটি আপনাকে সাহায্য করেছে বলে আমি বিশ্বাস করি। পোস্টটি ভালোলাগলে শেয়ার করে রাখুন। এমনই সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে আমাদের সাইট ভিজিট করুন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top