গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট

গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট

আজকে আমরা দেখবো গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট। না আমরা গ্রাফিক্স ডিজাইন শিখবো না। গ্রাফিক্স ডিজাইন কোন কোন ওয়েবসাইট দেখে শেখা যায় তাই শিখবো। আজকের পোস্ট থেকে জানতে পারবো অনলাইনে কোন কোন ওয়েবসাইট গ্রাফিক্স ডিজাইন শিখায়।

গ্রাফিক্স ডিজাইন শিখে দেশ বিদেশী আইটি প্রতিষ্ঠানে চাকুরি করতে পারবেন। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করতে পারবেন। মার্কেটপ্লেসে অত্যন্ত চাহিদাসম্পূর্ণ একটি কাজ। কাজের জন্য পেইড করা হয় অনেক। তাই গ্রাফিক্স ডিজাইন শিখে স্থায়ী বা চুক্তিভিত্তিক কাজ করতে পারবেন।

দিন দিন গ্রাফিক্স ডিজাইন কাজের চাহিদা বাড়ছে। কাজ করার মানুষের সংখ্যাও বাড়ছে। তাই কাজ পাওয়ার জন্য নিজেকে প্রস্তুত করতে হবে। নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। তাই ভালো প্রতিষ্ঠান থেকে গ্রাফিক্স ডিজাইন শিখতে হবে। সার্ভে কি -অনলাইন পেইড সার্ভে করে ইনকাম করার উপায় পড়ুন।

গ্রাফিক্স ডিজাইন শিখায় এমন প্রতিষ্ঠান সর্ম্পকে জানবো। কারণ সঠিক প্রতিষ্ঠান থেকে ভালোকরে শিখবো। তাই এখন আমরা এমন কিছু ওয়েবসাইট সর্ম্পকে জানবো। গুগল এডসেন্স থেকে টাকা আয় করার সেরা উপায় ২০২৪ পড়ুন।

গ্রাফিক্স ডিজাইন শিখার ওয়েবসাইট সমূহ:

Coursera.com:

গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট

California Institute of the Arts গ্রাফিক্স ডিজাইন কোর্স প্রদান করে থাকে। তারা অনলাইন ওয়েবসাইট Coursera এর গ্রাফিক্স ডিজাইন কোর্স পরিচালনা করে থাকেন। এখানে গ্রাফিক্স ডিজাইনের উপর মোট পাঁচটি বিশেষায়িত কোর্স রয়েছে। এসব কোর্সের ইন্সট্রাকটর হলেন তাদের ফ্যাকাল্টি মেম্বাররা। সেই প্রফেশনাল গ্রাফিক ডিজাইনারদের ইনভলমেন্ট আছে। অনলাইন মোবাইল লোন বাংলাদেশ ২০২৪ পড়ুন।

নতুনদের জন্য কোর্সটি সহায়ক হবে। কোর্সগুলো সেভাবেই ডিজাইন করা হয়েছ। গ্রাফিক্স ডিজাইনের ব্যাসিক উপাদনগুলো ভিজুয়ালাইজেশনের মাধ্যমে দেখিয়ে দেয়া হয়। ইলেমন্টর, ইন্টারফেস, মোশন গ্রাফিক্স, এডিটরিয়াল ডিজাইন সহজেই আয়ত্ব করতে পারবেন।

এই কোর্স করে আপনি গ্রাফিক্স ডিজাইনের বস হয়ে যাবেন না। তার জন্য প্রচুর প্যাকটিস করতে হবে। যতো বেশি চর্চা করবেন, ততো বেশি শিখবেন। তাই চর্চার কোনো বিকল্প নেই। ডিজিটাল মার্কেটিং কাকে বলে পড়ুন।

যারা ইংরেজি জানেন না, তাদের জন্য একটু কঠিন হবে। কারণ আমেরিকান ইংরেজিতে কথা বলবে। তাই এই কোর্স করতে হলে অবশ্যই গ্রাফিক্স ডিজাইনের ব্যসিক জিনিসবগুলো শিখে নিবেন।

Canva. Com গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট

আমার মনে ক্যানভা সর্ম্পকে বলার তেমন কিছু নেই। কারণ যারা গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট দেখে, গ্রাফিক্স ডিজাইন শিখতে চান. তারা ক্যানভা সর্ম্পকে জানেন। যারা একদমই জানেন না, তাদের জন্য বলছি। ক্যানভা খুব সহজে ব্যবহার করা যায়। ফ্রি কোর্স এবং পেইড কোর্স করা যায়। যেকোনো সময় ক্যানভা থেকে কোর্স করতে পারবেন। মাসে ৫০ হাজার টাকা আয় করার উপায় পড়ুন।

অনলাইন পেইড করুন। তাহলে গ্রাফিক্স ডিজাইনের ব্যসিক জিনিসগুলো শিখিয়ে দিবে। গ্রাফিক্সের নতুন নতুন কৌশল শিখতে পারবেন। কিভাবে গ্রাফিক্সের ছোট ছোট বিষয় নিয়ে চিন্তা করতে হয়। তা নিয়ে ভাবনা করতে শিখতে সহায়তা করে।

ক্যানভাতে ক্রাফটিং মুডবোর্ডস, কালার হুইল এন্ড টাইপোগ্রাফি এসেন্সিয়াল কিছু জিনিস যা গ্রাফিক্স ডিজাইন সর্ম্পকিত তা শিখতে পারবেন।

ক্যানভাতে কোর্স করে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করতে পারবেন। দেশীয় কোম্পানিতে কাজ করতে পারবেন।

ক্যানভা মোবাইল অ্যাপস আছে। ক্যানভা একাউন্ট করলে, নিজের কাজের মতো ডিজাইন নিজেই করা যায়। প্রচুর ডিজাইন ট্যামপ্লেট আছে। শুধু এডিট করলেই হবে। আপনি কোর্স না করলেও কাজ করতে পারবেন। ২৪০ টাকা ফ্রি বিকাশ পেমেন্ট পড়ুন।

বিশেষ করে যাদের হাতে একদম সময় নেই। যারা সব সময় ব্যস্ত। কিন্তু নিজের কাজের জন্য গ্রফিক্স ডিজাইন শিখতে চাচ্ছেন। বা ধারণা নিতে চাচ্ছেন। তাদের জন্য ক্যানভা উপর্যুক্ত হবে।

Udemy .com Logo design Fundamental:

যারা গ্রাফিক্স ডিজাইন শিখতে চান, সবাই Udemy সাইটের নাম শুনে থাকবেন। যারা গ্রাফিক্স ডিজাইন করেন, তারা সবাই Udemy.com-কে জানেন। আবার অনলাইনে কাজ করেন। ফ্রিল্যান্সিং কাজ করেন। মার্কেটপ্লেসে কাজ করেন। সবাই এই ওয়েবসাইট সর্ম্পকে জানেন।

এদের অনলাইন পেইড কোর্স আছে। এদের ওয়েবসাইটে ফ্রি কোর্সও আছে। যারা বিস্তারিত শিখতে চান, অবশ্যই পেইড কোর্স করুন। তাহলে গ্রাফিক্স ডিজাইনের একদম ব্যসিক জিনিসগুলো শিখতে পারবেন। গ্রাফিক্সের ফান্ডামেন্টাল জিনিস ধরতে পারবেন। আপনার জন্য Logo design fundamental কোর্সটি সহায়ক হবে। 

Udemy তে লোগো ডিজাইনের একটি কোর্স আছে। এই কোর্সটিতে মোট ১৫টি সেশন আছে। মোট ১৫টি ক্লাসে লোগো ডিজাইনের ব্যসিক থেকে এডভ্যান্স পর্যায়ে শিখানো হয়েছে। কোর্স করে আপনি ফ্রিল্যান্সিংয়ে লোগো ডিজাইনের কাজ করতে পারবেন। প্রচুর চাহিদা আছে লোগো ডিজাইনের।

Kadenze dot com গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট

এই ওয়েবসাইটটি গ্রাফিক্স ডিজাইন শিখার অন্যতম নির্ভরযোগ্য মাধ্যম। যাদের কোনো প্রতিষ্ঠানে গিয়ে কোর্স করার সময় নেই, তারা এই কোর্সটি করতে পারবেন। ঘরে বসে গ্রাফিক্স ডিজাইন শিখুন। ওয়েবসাইট ভিজিট করুন। ওয়েবসাইট থেকে শিখুন। যদি ওয়েবসাইট থেকে শিখতে চান, তাহলে এই সাইট হতে পারে আপনার জন্য উপর্যুক্ত। মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় জানতে পড়ুন।

গ্রাফিক্স ডিজাইনের ব্যসিক থেকে এডভান্স লেভেল পর্যন্ত শিখতে পারবেন। এলিমেন্টর, গ্রাফিক্স , লোগো, ইত্যাদি শিখতে পারবনে।

গ্রাফিক্স ডিজাইন শিখা একটি দীর্ঘ প্রক্রিয়া। এই কোর্সটি আপনাকে একটু এগিয়ে রাখবে। নতুন নতুন জিনিস শিখতে এগিয়ে থাকবেন।

এডোবি ডট কম:

এডোবি ডট কম গ্রাফিক্স ডিজাইনের জন্য অন্যতম সেরা ওয়েবসাইট। এডোবি একট জনপ্রিয় সাইট। এডোবির ওয়েবসাইট থেকে গ্রাফিক্স ডিজাইন শিখতে পারবেন। সেই সুয়োগ দেন তারা। তাদের একটি পেইড কোর্স আছে।

এই কোর্স সাধারণত গ্রাফিক্স ডিজাইন এর ব্যসিক ডিজাইন শিখতে যেসব সফটওয়্যার এর প্রয়োজন হয়, তা দেখাবে। এবং এসব সফটওয়্যার এর ব্যবহারের কৌশল শিখিয়ে দিবে।

এডোবি আছে গ্রাফিক্স ডিজাইনের উপর ৩-ঘন্টার একটি ক্লাস। এই ক্লাসের মাধ্যমে আপনাকে জেনালাইজেন করতে সহায়তা করবে। প্রাত্যহকি জীবনের কোন জিনিস গ্রাফিক্স কাজে লাগাবেন, তা বুঝতে সহায়তা করবে। 

 এছাড়াও এডোবির এই কোর্সের মাধ্যমে ডিজাইন কাস্টম কি? টেক্সট ডিজাইন কিভাবে করবেন। এসব কিছু শিখতে পারবেন।

এই করে প্রফেশনাল কাজ করার অনুসঙ্গ পেয়ে যাবেন। তবে প্রচুর প্যাকটিস করতে হবে। দক্ষতা অর্জন করতে হবে। দক্ষতা অর্জন করতে পারলেই কাজ পাবেন।

Creativelive.com

Creativelive.com ওয়েবসাইট আপনাক লাইভ ক্লাস করার সুয়োগ দিবে। এদের আছে গ্রাফিক্স ডিজাইনের উপর লাইভ ক্লাস। তাই আপনি চাইলে লাইভ ক্লাসের মাধ্যমে গ্রাফিক্স ডিজাইন শিখতে পারবেন।

এই ওয়েবসাইটে প্রতিদিন লাইভ ক্লাস হয়। লাইভ ক্লাসের গ্রাফিক্স ডিজাইনের ব্যসিক থেকে এডভান্স লেভেলে আলোচনা করে। এসব লাইভ ক্লাসে গ্রাফিক ডিজাইনের এক্সপার্টরা আসেন। গ্রাফিক্স ডিজাইনের খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা হয়।

প্রতি লাইভ ক্লাসে একটি একটি নির্দিষ্ট বিষয়ের উপর লাইভ ক্লাস হয়ে থাকে। পোর্টফোলিও তৈরি করতে হয় কিভাবে। বুক কভার ডিজাইন তৈরি করতে হয়। এলিমেন্টর, টেক্সট এর ফন্ট, ক্যালার গ্রেডিং, এলিমেন্ট ইত্যাদি বিষয়ের উপর লাইভ ক্লাস হয়।

তাই এই লাইভ ক্লাস করতে পারেন। আপনার সমস্যার কথা জানাতে পারবেন। অনলাইন টাকা ইনকাম করার উপায় ২০২৪ জানতে পড়ুন।

SKillshare dot com

যারা গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট দেখে গ্রাফিক্স ডিজাইন শিখতে চান, তাদের জন্য এই ওয়েবসাইট হতে ব্যসিক সাইট। এই একটিমাত্র সাইট ফলো করেই শিখতে পারেন, গ্রাফিক্স ডিজাইন। এই সাইটে ২০ মিনিটের ফ্রি ক্লাস পাবেন। প্রতিটি ফ্রি ক্লাসে শিখানো হবে গ্রাফিক্স ডিজাইন।

এই ডিজাইন সর্ম্পকে বিভিন্ন টিপস এবং টিকস শেয়ার করে থাকে। এই একটি সাইট ফলো করেই আপনি লোগো ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন শিখতে পারবেন।

এছাড়ও এখানে আপনাকে ক্লায়েন্ট হ্যান্ডলিং সম্পর্কে শিখানো হবে। কিভাবে নিজেকে ব্র্যান্ড হিসেবে তৈরি করা যায় সে সম্পর্কেও ধারণা লাভ করতে পারবেন। 

কিছু করতে হবে না। শুধু ফ্রি ভিডিওগুলো দেখুন। ফ্রি ভিডিও দেখেই গ্রাফিক্স ডিজাইন শিখতে পারবেন।

উপসংহার: গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট

আজকের পোস্টে আমরা গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট সর্ম্পকে জানতে পারলোম। আসলে গ্রাফিক্স ডিজাইনের জার্নি সহজ না। এক দিন দুই দিনে গ্রাফিক্স ডিজাইনার হওয়া যায় না।

গ্রাফিক্স ডিজাইনার হতে গেলে ধহ্য ধারণ করতে হয়। নিয়মতি চচা করতে। তাহলে সম্ভব। আর যারা চিন্তাশীল মানুষ তাদের জন্য হয়তো একটু সহজ। তবে চর্চার বিকল্প নেই।

আমাদের গ্রাফিক্স ডিজাইন শেখার ওয়েবসাইট নিয়ে লিখা পোস্টটি কেমন লাগলো তা জানাতে ভুলবেন না। যদি ভালোলাগে তাহলে শেয়ার করে রাখবেন। যেন পড়তে পারেন। এমন সব তথ্যবহুল পোস্ট আছে। তাই সাইটটি ফলো করুন, ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top