কিভাবে প্রতিদিন ১০০ টাকা ইনকাম করতে পারবো

Table of Contents

এছাড়াও ডেইলি ৫০০ টাকা ইনকাম। ডেইলি ২০০ টাকা ইনকাম। ডেইলি ৪০০ টাকা ইনকাম। আজকে, আমরা টাকা ইনকামের এমন কিছু উপায় নিয়ে কথা বলবো। যেই কাজ করে প্রতিদনি ১০০ টাকা, ২০০ টাকা, ৪০০ টাকা, ৫০০ টাকা ইনকাম করতে পারবেন।

যাদের অভিজ্ঞতা আছে। যারা একটু এডভ্যান্স লেভেলে আছেন, তারা প্রতিদিন অনেক টাকা আয় করতে পারবেন।

প্রতিদিন ১০০ টাকা ইনকাম

অনলাইন সার্ভে, ক্যাপচা পূরণ, টাইপিং, পিডিএফ টু ওয়ার্ড ফাইল, ইমেজ ব্যাকগ্রাউন্ড রিমুভ, ভিডিও থাম্বনেইল তৈরি, লিংক শেয়ার করে, পোস্ট শেয়ার করে, বিভিন্ন মাইক্রো-জব সাইট- এ গিয়ে ভিডিও দেখে, ব্লগ পোস্ট পড়ে, এডস দেখে প্রতিদিন ১০০ টাকা ইনকাম করতে পারবেন।

প্রতিদিন ১০০ টাকা ইনকাম
প্রতিদিন ১০০ টাকা ইনকাম

সবাই পারবে, প্রতিদিন ১০০ টাকা ইনকাম করতে পারবে?

হ্যাঁ, চাইলেই সবাই প্রতিদিন ১০০ টাকা ইনকাম করতে পারবে। ছাত্র-ছাত্রী গৃহিণী বেকার যুবক যুবতী চাকুরিজীবী যারা পার্ট-টাইম কাজ খুঁজছেন, সবাই এই কাজ করতে পারবেন। আমরা এমন কিছু ট্রিকস শেয়ার করবো। এই ট্রিকসগুলো অ্যাপ্লাই করলে, আপনিও প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন।

তবে, অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য মোবাইল কম্পিউটার দ্রুতগতির ইন্টারনেট সংযোগ থাকতে হবে। প্রতিদিন ২-৩ ঘন্টা সময় থাকতে হবে।

প্রতিদিন ১০০ টাকা ইনকামের শর্ত

কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন সর্ম্পকে ধারণা থাকতে ভালো ইনকাম করতে পারবেন। যেমন, MS Word, MS Excel, Power Point, High Speed Typing, and Search in Google এসব সর্ম্পকে ধারণা থাকলে কাজ সহজ হবে।

সবথেকে সময় থাকতে হবে। প্রতিদিন ২-৩ ঘন্টা সময় থাকতে হবে। ধারাবাহিকতা থাকতে হবে।  ধৈর্য্য ধারণ করতে হবে। অনলাইন জগতে আজকে পা দিয়ে কাল থেকে ইনকাম শুরু করা কঠিন।

প্রতিদিন ১০০ টাকা ইনকাম করার উপায়

যেসব কাজের কথা বলেছি, সেগুলো করলে প্রতিদিন আয় করতে পারবেন। আসুন এবার বিস্তারিত দেখা যাক। কোন কাজগুলো করে প্রতিদিন ১০০ টাকা ইনকাম করা সম্ভব।

কনটেন্ট রাইটিং- টাকা ইনকাম এর সেরা উপায়:

কনটেন্ট রাইটিং করে প্রতিদিন আয় করা সম্ভব। যদি লিখতে পারেন, তাহলে দিনে ১০০ টাকা ইনকাম করা কোনো ব্যাপার না। আমাদের সাইটের জন্য লিখতে পারেন। প্রতি হাজার শব্দের একটি পোস্টের জন্য আমরা ১০০ টাকা দিবো।

এই রকম আরো অনেক ব্লগ সাইট আছে। সেসব সাইটে কাজ করে প্রতিদিন ১০০ টাকা আয় করতে পারবেন। বাংলার থেকে ইংরেজি কনটেন্ট এর মূল্য অনেক বেশি। তাই, পারলে ইংরেজি কনটেন্ট লিখুন।

যদি ভালো লিখতে পারেন তাহলে, অন্যের সাইটের জন্য লিখার থেকে নিজেই একটি ব্লগ সাইট তৈরি করুন। সাইটে নিয়মিত পোস্ট করুন। ভিজিটরস আসলে, মনিটাইজেশন করে প্রতিদিন ৫০০ টাকা  ইনকাম করতে পারবেন।

ব্লগার সাইট তৈরি করার জন্য প্রথমে কিছু টাকা খরচ হবে। Google এর Blogger-এ সাইট তৈরি করলে, হোস্টিং কিনতে হবে না। শুধু ডোমেইন কিনলেই চলবে। আর লাগবে একটি পেইড থিম।

WordPress দিয়ে সাইট তৈরি করলে, আপনাকে Domain Hosting, Paid Theme-এই সব কিনতে হবে। তবে ওয়ার্ডপ্রেসে সুবিধা বেশি। তাই ওয়ার্ডপ্রেস ব্যবহার করা ভালো।

ব্লগিং করে, প্রতিদিন ৫০০ টাকা থেকে ১০০০ টাকা ইনকাম করা যায়। ইংরেজি কনটেন্ট হলো আরো বেশি ইনকাম করতে পারবেন।

অনলাইন পেইড সাভে করে, প্রতিদিন ১০০ থেকে ২০০ টাকা ইনকাম করা যায়। অনলাইনে অনেক সার্ভে প্রতিষ্ঠান আছে। তাদের সার্ভে, অংশগ্রহণ করার জন্য টাকা প্রদান করে। সার্ভে প্রতিষ্ঠানের কাজ হলো তাদের গ্রাহকেরে মতামত যাচাই করা।

নতুন পণ্য বাজারে ছাড়ার পূর্বে প্রতিষ্ঠানগুলো সার্ভে করে থাকে। গ্রাহকের মনের অবস্থা জানতে চায়। পকেটের অবস্থা জানতে চায়। পণ্য ক্রয় করার ইচ্ছা এবং অর্থ ব্যয় করে ক্রয় করার ইচ্ছা আছে কিনা তা জানতে। অর্থনীতির ভাষায় পণ্যের চাহিদা জানতে চায়।

অনলাইন সার্ভে নিয়ে আমাদের বিস্তারিত একটি পোস্ট আছে। অনলাইন সার্ভে করে ইনকাম করার জন্য বিস্তারিত জানতে আমাদের এই পোস্টটি পড়ুন।

মাইক্রো-জব সাইটে কাজ করে ইনকাম করুন

মাইক্রো-জব সাইটে এমন প্রচুর কাজ আছে। এই সব সাইটে ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করুন। একটি প্রফাইল তৈরি করুন। তারপর, ভিডিও দেখে প্রতিদিন ১০০ টাকা ইনকাম করুন।

মাইক্রো-জব সাইট-এ ব্লগ পোস্ট পড়ে ইনকাম করা যায়। ফেসবুক পোস্ট পড়ে, লাইক করে, শেয়ার করে এবং কমেন্ট করে ১০০ টাকা ৫০০ টাকা পর্যন্ত ইনকাম করা যায়। মাইক্রো জব সাইটে ছোট ছোট কাজ দেয়া হয়।

Google Reviews-এ করে প্রতিদিন ১০০ টাকা ইনকাম

যদিও এই কাজটি করতে হলে, মার্কেটপ্লেস সর্ম্পকে ভালো ধারণা থাকতে হবে। কারণ কাজটি মার্কেটপ্লেস থেকে নিতে হয়। আসলে, ব্যাপারটা এমনও নয়। স্যোশাল মিডিয়া সাইট থেকেও নেয়া যায়।

টাকা ইনকাম করতে চান, ফ্রি লাটারী খেলতে পারেন। লটারী খেলে প্রতিদিন ১০০ টাকা নয়, আরো অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন। কিভাবে ফ্রি লটারী খেলে টাকা ইনকাম করতে হয়, তা নিয়ে আমাদের একটি বিস্তারিত পোস্ট আছে, পড়ুন।

লুডু খেলে টাকা ইনকাম

প্রতিদিন ১০০ টাকা ইনকাম করার জন্য লুডু খেলতে পারেন। লুডু খেলেও প্রতিদিন ইনকাম করতে পারবেন। প্লে স্টোর থেকে অ্যাপস ইনস্টল করুন। তারপর খেলুন আর টাকা ইনকাম করুন।

বিকাশ থেকে প্রতিদিন ২০০ টাকা ইনকাম

বিকাশ সাধারণ গ্রাহকের জন্য একটি বিশেষ অফার রেখেছে। প্রথমবার বিকাশ অ্যাপটি ডাউনলোড করে, রেজিস্ট্রশন করলেই ক্যাশব্যাক অফার। বিকাশ রিচার্জ অফার। বিকাশ পে-বিল অফার। সেন্ড মানি অফার। আরো কতো কি।

তবে, আমি বলছি, বিকাশ মার্চেন্ট এর মাধ্যমে আপনি প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন। বিকাশ এজেন্ট নিতে পারলে, প্রতিদিন ইনকাম করতে পারবেন। সেন্ডমানি এবং ক্যাশআউট এর উপর কমিশন পাবেন।

ফেসবুক মার্কেটিং করে প্রতিদিন ইনকাম

ফেসবুক মার্কেটিং করে প্রতিদিন ইনকাম করা সম্ভব। ফেসবুক পেজের মাধ্যমে পণ্যের প্রচার চালানো। পণ্যের প্রচার করে প্রতিদিন ইনকাম করুন। নিজের পণ্য না থাকলেও হবে। যাদের জন্য আছে, তারা কাজ দিবে।

বিভিন্ন মার্কেটপ্লেসে, ফেসবুক মার্কেটিং এর প্রচুর কাজ আছে। ৫-ডলার থেকে উপরের যেকোনো পরিমাণের অফার পাবেন।

বিভিন্ন ফেসবুক গ্রুপে পোস্ট করা। পোস্টের লিংক শেয়ার করা। কমেন্ট করা। এটার মাধ্যমে পণ্যের প্রচার চালানোর মাধ্যমে ইনকাম করা।

ফেসবুক মার্কেটিং নিয়ে আমাদের আরেকটি বিস্তারিত পোস্ট আছে এখানে দেখনু।

লোগো ডিজাইন করে প্রতিদিন ১০০ টাকা ইনকাম

সত্যি বলতে, প্রতিদিন ১টি লোগো ডিজাইন করে, প্রতিদিন ৫০০ টাকা থেকে ৫০,০০০ টাকা ইনকাম করা সম্ভব। কতোটাকা ইনকাম করবেন, তা নির্ভর করছে, লোগো ডিজাইনের অভিজ্ঞতার উপর। নতুন অবস্থায়, প্রতিদিন একটি করে লোগো ডিজাইন করে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন।

ক্যানভা-প্রো ব্যবহার করুন। ডিজাইন দেয়াই আছে। রি-ডিজাইন করুন। রি-সাইজ করুন। আর সুন্দর সুন্দর লোগো তৈর করুন। এছাড়াও ইউটিউব ভিডিও থাম্বনেইল তৈরি করে, প্রতিদিন ৫০০ টাকা ইনকাম করুন।

সেলাই মেশিন এর কাজ করে প্রতিদিন ১০০ টাকা ইনকাম

বাড়িতে বসে, সেলাই মেশিনে কাজ করুন। বর্তমানে টেইলার্সের দোকানে যাওয়ার উপায় নেই। ড্রেস মেকিং এর যা রেট। বানানো ড্রেস পরার উপায় দেখছি না।  এই সুয়োগ নিতে পারেন।

সেলাই মেশিনের কাজ করুন। প্রতিদিন ১০০ টাকা নয়। কয়েকশত টাকা ইনকাম করতে পারবেন। নিজের পরিবারের ড্রেসের কাজ তো করতে পারবেনই।

কাগজের ঠোঙা তৈরি করে ইনকাম। পেপ্যার প্লেট তৈরি করে ইনকাম। বাচ্চাদের খেলনা তৈরি করে ইনকাম। এমন অনেক উপায় হাতে কাছে আছে। যেসব কাজ করে প্রতিদিন ২০০ টাকা থেকে ১০০০ টাকা ইনকাম করা সম্ভব।

ফুড ডেলিভারি করে প্রতিদিন ইনকাম

অনলাইন ইনকাম অ্যাপস থেকে প্রতিদিন ইনকাম করুন

প্লে স্টোরে প্রচুর অনলাইন ইনকাম বিষয়ক অ্যাপস দেখতে পাবেন। এসব অ্যাপস গিয়ে অনলাইন ইনকাম করতে পারবেন। যেহেতু, আপনি চাচ্ছেন, প্রতিদিন ১০০ টাকা ইনকাম করতে, তাহলে বিকাশ, রকেট, নগদ এছাড়াও বিদেশী কিছু অ্যাপস আছে।

আপওর্য়াক, ফাইভার, ফ্রিল্যান্সার এবং পিপল পার আওয়ার এর মতো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তো আছেই। এছাড়া Quora, Raditt, LinkedIn, Twitter এর মতো সাইটগুলো তো আছেই।

প্রতিদিন ১০০ টাকার বেশি ইনকাম করা সম্ভব?

হ্যাঁ, প্রতিদিন ১০০ টাকার বেশি ইনকাম করা সম্ভব। তার জন্য, আপনাকে নিয়মিত কাজ করতে হবে। একই কাজ অনেক সময় করলে অভিজ্ঞতা বাড়বে। বেশি কাজ করতে পারবেন। ভালো কাজ করতে পারবেন। ইনকাম বেশি হবে।

আবার ব্লগিং করে মাসে ৩০-৪০ হাজার টাকা ইনকাম করা সম্ভব। বাংলায় ব্লগিং করে মাসে ৩০-৪০ হাজার টাকা অনেকেই ইনকাম করছে।

এসবের জন্য পরিশ্রম প্রয়োজন। ধৈর্য্য প্রয়োজন। ভালো কনফিগারেশনের কম্পিউটার প্রয়োজন। ভালোমানের কনটেন্ট প্রয়োজন। এসইও এর ব্যসিক ধারণা থাকা প্রয়োজন।তাহলে, প্রতিদিন ১০০ টাকার অনেক বেশি ইনকাম করতে পারবেন।

 পরিশেষে:

পরিশেষে আমাদের কথা। যারা অনলাইন কাজের ব্যসিক স্তরে আছেন, তাদের জন্য এই পোস্টটি। যারা, প্রতিদিন ১০০ টাকা ইনকাম করতে চান, তাদের জন্য। যারা একটু উপরের স্তরে আছেন, তাদরে জন্য, তারা ব্লগিং করুন। ইউটিউবিং করুন। এসইও করুন। ডিজিটাল মার্কেটিং করুন।

 ছোট ছোট করে আয় শুরু করুন। তারপর অ্যাডভান্স লেভের কাজ করুন। কাজ করার প্রায় সব উপায় নিয়ে আলোচনা করেছি। যেটা ভালো লাগে, সেটি নিয়ে কাজ করুন।

পোস্ট টি ভালো লাগলে, শেয়ার করে রাখুন। এমন সব গুরুত্বপূর্ণ পোস্ট পড়ার জন্য সাইটটি ভিজিট করুন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top