রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৪

বর্তমানে অনলাইন রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট আছে। এসব সাইটে কাজ করে আয় করা যায়। সবাই চায় অনলাইন সাইট থেকে টাকা ইনকাম করতে। কিন্তু যারা নতুন, তারা জানেন না, কোনটি রিয়েল টাকা ইনকাম সাইট। আর কোনটি ফেইক বা খারার অনলাইন সাইট। তাই তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট।

রিয়েল টাকা ইনকাম করবো। তার আগে জানতে কোনগুলো রিয়েল ইনকাম সাইট। আমরা রিয়েল টাকা ইনকাম সর্ম্পকে জানবো। কিভাবে রিয়েল টাকা ইনকাম করা যায় তা জানবো। এসব সাইটের নাম উল্লেখ করবো। আসুন আর কথা না বাড়িয়ে মূল পোস্টে যাওয়া যাক।

রিয়েল টাকা ইনকাম কি:

এই শিরনামকে আমরা দুটি অংশে ভাগ করছি। একটি হলো রিয়েল- ইংরেজি শব্দ- Real। যার অর্থ হলো প্রকৃত, আসল, সঠিক, ইত্যাদি। এক্ষেত্রে প্রকৃত হিসেবে আমরা ধরে নিচ্ছি। তাহল রিয়েল অর্থ হলো প্রকৃত। নতুন গুগল একাউন্ট খুলব কিভাবে ২০২৪, Google Account এর ব্যবহার জানতে পড়ুন।

টাকা ইনকাম এর অর্থ জানেন। কোন কাজ করে অর্থ আয় করা। তাহলে দাড়াঁচ্ছে, কোনো কাজ করে টাকা ইনকাম করার উপায়।

রিয়েল টাকা ইনকাম করার অর্থ হলো প্রকৃত টাকা ইনকাম করা। অর্থাৎ আমরা এভাবে বলতে পারিযে, প্রকৃত কোনো অনলাইন ইনকাম সাইটে কাজ করে টাকা ইনকাম করার উপায়কে বুঝায়। গুগল এডসেন্স থেকে টাকা আয় করার সেরা উপায় ২০২৪ জানতে পড়ুন।

রিয়েল টাকা ইনকাম করার জন্য আজকে আমরা এমন কিছু সাইটকে নিয়ে কথা বলবো। যেসব সাইটে কাজ করলে আপনার টাকা ইনকাম হবেই। তাই পোস্টটি পড়ুন। মনস্থির করুন। আর কাজ শুরু করে দিন। অনলাইন টাকা ইনকাম করুন।

রিয়েল টাকা ইনকাম করার যোগ্যতা:

রিয়েল টাকা ইনকাম করার যোগ্যতা। হ্যাঁ ঠিকই পড়েছেন। রিয়েল টাকা ইনকাম করার জন্য যোগ্যতা থাকতে হবে। এসব সাইটে কাজ করে আয় করতে হলে যোগ্যতা থাকতে হবে। যতোবেশি স্কিলফুল হবেন, ততোবেশি ইনকাম করতে পারবেন। আসুন দেখে নেয়া যাক, কি কি যোগ্যতা থাকলে, অনলাইন করতে পারবেন।

  • SEO (Search Engine Optimization)
  • Content Writing
  • Video Editing
  • Digital Marketing
  • Basic Word press Theme Customization
  • MS Word
  • MS Excel
  • MS Power Point
  • English Typing Speed

ইউটিউব ভিডিও SEO

YouTube Channel Analytics

YouTube Algorithm

Thumbnail Design

Content Writing

Article Writing

Blog post Writing

Products Description Writin

রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট:

রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট

রিয়েল টাকা ইনকাম করার কিছু জনপ্রিয় সাইট আছে। এসব জনপ্রিয় সাইটে কাজ করলে অনেক টাকা ইনকাম করতে পারবেন। ক্যারিয়ার হিসেবে নিতে পারবেন। এসব সাইটে পার্টটাইম নয়। ফুলটাইম হিসেবে কাজ করতে পারবেন। উপরোল্লিখিত যোগ্যতা থাকলে এসব সাইটে কাজ করে ইনকাম করতে পারবেন। আসুন দেখি সাইটগুলোর নাম:

  • YouTube
  • Facebook
  • Blogger
  • WordPress
  • LinkedIn
  • Instagram
  • Twitter
  • Pintreset
  • Qoura
  • Fiverr
  • Upwork
  • Freelaner

ইউটিউব (YouTube):

আমরা ইউটিউবকে রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইটের তালিকার প্রথমে রাখছি। বর্তমানে সবথেকে জনপ্রিয় রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট হলো ইউটিউব। উপরোল্লিখিত যোগ্যতা থাকলে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। ইউটিউবিংকে ক্যারিয়ার হিসেবে নেয়া যায়। যেকেউ ইউটিউবকে ক্যারিয়ার হিসেবে নিতে পারবেন। তবে প্রথমে পার্ট টাইম হিসেবে নেয়া উচিৎ। কারণ শুরুতে ইউটিউবে আয় করা তুলনামূলক জটিল।

এমনকি ইউটিউব চ্যানেল মনিটাইজেশনের শর্ত পূরণ করাই অনেক কঠিন। আর এসব শর্ত পূরণ হলে নিয়মিত আয় করতে পারবেন না। ইউটিউব থেকে আয় করতে চ্যানেলে প্রচুর ভিউস আসতে হবে। যখন আপনার চ্যানেলে ৫০-হাজারের উপরে সাবসক্রাইবার আসবে, তখন নিয়মিত আয় আসবে।

তার আগ পর্যন্ত নিয়মিত আয় আসবে না। কেন আসবে না? কারণ এডসেন্স থেকে আয় উত্তোলন করতে হলে ১০০ ডলার হতে হয়। আর সাধারণত বাংলা কনটেন্টে ৫০-হাজার এর নিচে সাবসক্রাইবার থাকলে যে ভিউ হয় তাতে প্রতিমাসে ১০০-ডলার আয় হয় না।

তাই যতোদিন মাসে ২০০ ডলারের উপরে আয় না হয়, ততোদিন ইউিটউবিংকে পার্টটাইম হিসেবে নিন। মাসে দু’শত ডলারের বেশি আয় শুরু হলে ফুলটাইম হিসেবে নিতে পারবেন। সার্ভে কি -অনলাইন পেইড সার্ভে করে ইনকাম করার উপায় জানতে পড়ুন।

ইউটিউব চ্যানেল আয়ের শর্ত:

খুব সহজে ইউটিউব চ্যানেল তৈরী করতে পারবেন। ভিডিও তৈরি করুন। ভিডিতে  ভিউ আসলে আয়ের ভাবনা আসে। তবে ইউটিউব থেকে আয় করার জন্য শর্ত পূরণ করতে হয়। ইউটিউব শর্টস থেকে ইনকাম করার উপায়/ ভাইরাল শর্টস ভিডিও জানতে পড়ুন।

গত এক বছরের হিসাবে চ্যানেলে ১-হাজার সাবসক্রাইবার থাকতে হবে। এবং ৪-হাজার ঘন্টা ওযাচ টাইম থাকতে হবে। চ্যানেলে কোনো স্ট্রাইক থাকতে পারবে না। টু-স্টেথে ভেরিফিকেশন করতে হবে। আর শর্টস থেকে আয় করতে হলে- গত ৯০ দিনে ১০ মিলিয়ন ভিউ থাকতে হয়।  এসব শর্ত পূরণ করে ইউটিউব থেকে আয় করতে পারবেন। ইউটিউবকে ক্যারিয়ার হিসেবে নিতে পারবেন না। তাই বলতেই এটাই হলো রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইটের মধ্যে সবথেকে জনপ্রিয়।

Fiverr রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট:

রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইটের মধ্যে ফাইভার হলো গুরুত্বপূর্ণ ওয়েবসাইট। এখানে প্রচুর কাজ আছে। অনলাইনভিত্তিক যেকোনো কাজ এখানে আছে। আপনার যোগ্যতা থাকলে কাজ পাবেনই। কারণ এখানে মাত্র ৫-ডলার থেকে আয় করা যায়।

ফাইভারে ছোট ছোট কাজ পাওয়া যায়। তাই কাজ পাওয়া সম্ভবনা বেশী। কারণ শুরুতে ছোট কাজ দিয়ে আপনার যোগ্যতার পরীক্ষা নিতে পারেন বায়ার। যোগ্যতানুযায়ী কাজ করতে পারলে প্রচুর কাজ পাবেন। আবার কাজের পর টাকা প্রাপ্তি নিয়ে কোনো ঝামেলা নেই।

কারণ এখানে বায়ার কাজ দেয়ার আগে কাজের সম্মানী ফাইভারের একাউন্ট জমা দিতে হয়। তাই কাজ করলে ইনকাম পাবেনই। কাজ করে টাকা না পাওয়ার কোনো ভয় এখানে নেই। এখানে কাজ দেয়ার আগে বায়ারের পেমেন্ট মেথড ভেরিফাই করতে হয়।

এবং কাজের টাকা জমা দিয়ে কাজের অর্ডার দিতে হয়। তাই ফাইভারে একাউন্ট করে গিগ পাবলিশ করুন। এবং গিগ মার্কেটিং করে প্রথম অর্ডার পেয়ে যান। আয় টাকা আয় করুন। অনলাইন মোবাইল লোন বাংলাদেশ ২০২৪ পড়ুন।

Upwork রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট:

আপওর্য়াক রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট। যদি আপনার যোগ্যতা থাকে, তাহলে আপওয়ার্ক আপনার জন্য ভালো হবে। বেশি টাকা আয় করতে চান, তাহলে আপওয়ার্ক-এ কাজ করেন। কারণ আপওর্য়াক-এ তুলনামূলক বড় বড় কাজ পাওয়া যায়। স্থায়ী কাজ পাওয়া যায়। চুক্তিভিত্তিক কাজ পাওয়া যায়। ঘন্টা ভিত্তিক কাজ পাওয়া যায়। আপওর্য়াকও একটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস।

এখানেও বায়ার আছেন। ফ্রিল্যান্সার আছেন। বায়ারা জব পোস্ট করেন। ফ্রিল্যান্সারা কাজ করেন। বায়ারা জব পোস্ট করার আগেই জবের জন্য প্রদত্ত টাকা আপওর্য়াক অথোরিটির একাউন্টে জমা রাখেন। কাজ শেষ হলেই আপনার একাউন্টে জমা করে দিবেন।

যোগ্যতা থাকলে কি পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন আপওয়ার্ক থেকে তা ভাবতেও পারছেন না। তাই বলি আপওয়ার্ক একটি রিয়েল টাকা ইনকাম সাইট। আপওর্য়াকে একাউন্ট তৈরী করুন। জব বিড করুন। জব পেলেই আয় শুরু। অভিজ্ঞতার সাথে আয়ও বাড়বে।

LinkedIn:

রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট খুঁজলে লিংকডইন হবে অন্যতম। লিংকডইন কে বলা হয় বায়ারের খনি। পৃথিবীর সকল প্রতিষ্ঠানের CEO দের লিংকডইনে একাউন্ট আছে। তাই সাইটে একটি একাউন্ট খুললে, তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। আপনার যোগ্যতার কথা বলতে পারবেন।

আপনার পোর্টফোলিও শেয়ার করতে পারবেন। তাতে আপনার কাজ পাওয়া সম্ভবনা বাড়বে। এছাড়াও বিভিন্ন গ্রুপে যোগ দিন। এসব গ্রুপের মাধ্যমেও কাজ পাবেন। আর লিংকডইনে কোনো প্রকার ফেইক কাজ পোস্ট করা হয় না। কোনো ফেইক একাউন্ট ভেরিফাইড করে না। তাই লিংকডইনে কাজ করতে পারেন। লিংকডইন একটি রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট।

Blogger রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট:

ব্লগিং করতে পারেন। লেখালিখি ভালোবাসেন। পড়তে ভালোবাসেন। তাহলে ব্লগিং হতে পারে আপনার জন্য উপর্যুক্ত। ব্লগার হলো গুগলের একটি প্ল্যাটর্ফম। এখানে একটি একাউন্ট তৈরি করলে লেখা পাবলিশ করার সুয়োগ পাবেন। এবং ব্লগিং পোস্টে যখন ভিজিটর আসবে, তখন গুগল এডসেন্স যুক্ত করে টাকা আয় করতে পারবেন।

ব্লগার গুগলের একটি প্ল্যাটফর্ম। তাই পেমেন্ট রিসিভ নিয়ে কোনো কথা হবে না। কাজ করলে আয় পাবেন-ই। কিভাবে কাজ করবেন। কিভাবে আয় করবেন। এই বিষয়ে আলাদা পোস্ট আছে। দেখে আসুন। ব্লগারে একাউন্ট তৈরী করুন। কনটেন্ট লিখুন। পোস্ট করুন। আয় করুন।

ফেসবুক থেকে টাকা আয়:

ফেসবুকের কথা বলার প্রয়োজন আছে বলে আমার মনে হয় না। মার্ক জুকারবার্গের এই সাইটটির প্রতি শতভাগ মানুষের বিশ্বাস আছে। তবে ফেসবুকের মাধ্যমে ফেইক বায়ারের কাজ করলে টাকা নাও পেতে পারেন।

আমরা বলছি ফেসবুকের কথা । ফেসবুকে ভিডিও পোস্ট করে আয় করা যায়। ফেসবুক এই অর্থ প্রদান করে। ফেসবুকের শর্ত মেনে ভিডিও আপলোড করুন। ফেসবুক মনিটাইজেশনের শর্ত পূরণ করুন। আয় আসবে।

ফেসবুক থেকে টাকা আয় করার প্রথমিক শর্ত হলো ৫-হাজার ফলোয়ার থাকতে হবে। আর গত তিন মাসে ৬০-হাজার মিনিট ভিডিও ওয়াচ টাইম থাকতে হবে। আর মিনিমাম একটি একটিভ ভিডিও থাকতে হবে। তাহলে আর অপেক্ষা কেন। শুরু করে দিন কাজ।

এছাড়াও আরো কিছু রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট আছে যেমন,-

  • Instagram
  • Twitter
  • Pintreset
  • Qoura
  • Amazon
  • ইত্যাদি সাইট থেকেও টাকা ইনকাম করতে পারবেন। এগুলো রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট। এখানেও কাজ করতে পারবেন। এগুলোও রিয়েল সাইট। যোগ্যতা অর্জন করুন। যেকোনো একটি রিয়েল সাইটে কাজ করলে আয় করতে পারবেন। একটি সাইটে কাজ করলেই হলো।

উপসংহার:

উপরের আলোচনা থেকে বলতে পারিযে, রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইট উল্লেখ করেছি। এসব সাইটে কাজ করুন। যোগ্যতা থাকলে কেউ আটকাতে পারবে না। উপরের আলোচনা থেকে কোন রিয়েল টাকা ইনকাম করার ওয়েবসাইটটি আপনার সবথেকে ভালো লেগেছে? জানাতে পারেন।

আজকের পোস্টটি পড়ে ভালো লগালে, শেয়ার করে রাখতে পারেন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top